পাথরঘাটায় ১কোটি পোনামাছ সহ ৯ জেলেকে আটক করেছে কোস্টগার্ড

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১২:৫২ পিএম, ১৫ ফেব্রুয়ারী ২০১৯ | আপডেট: ০৫:২৫ পিএম, ১৫ ফেব্রুয়ারী ২০১৯

পাথরঘাটা কোস্টগার্ড
বরগুনার পাথরঘাটায় সামুদ্রিক মাছের এক কোটি পোনা, একটি ইঞ্জিন চালিত মাছ ধরার ট্রলার সহ ৯ জেলেকে আটক করেছে। পরে ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয় ও জীবিত পোনাগুলো নদীতে অবমুক্ত করা হয়।

কোস্টগার্ড পাথরঘাটা স্টেশনের ফোর্স বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) রাত পৌনে ৯ টার সময় সুন্দরবন সংলগ্ন বলেশ্বর নদী থেকে তাদের আটক করে। আটক জেলেদের বাড়ি সাতক্ষিরা জেলার শ্যামনগর ও খুলনা জেলার ডুমুরিয়া উপজেলায়। তবে জেলেদের নাম জানা যায়নি।

জেলেরা জানিয়েছে, বঙ্গোপসাগরের বিভিন্ন চর এলাকা থেকে মিহি ফাসেঁর জাল দিয়ে এক কোটি পোনা মাছ ধরে বাগেরহাটের মাছের ঘেরে বিক্রীর জন্য নিয়ে যাচ্ছিল। ট্রলারের খোলের মধ্যে চৌবাচ্চা বানিয়ে পরিবহনের পথে তাদের আটক করা হয়।

কোস্টগার্ড পাথরঘাটা স্টেশনের কমান্ডার সাব-লেফটেন্যান্ট মো. জহুরুল ইসলাম জানান, বৃহস্পতিবার রাত পৌনে ৯টার দিকে অভিযান চালিয়ে সুন্দর বন সংলগ্ন বলেশ্বর নদ থেকে আনুমানিক এক কোটি ফাইশা মাছের পোনাসহ ৯ জেলেসহ একটি ট্রলার আটক করে পাথরঘাটায় নিয়ে আসে। আটক জেলেদের বাড়ি সাতক্ষিরা জেলার শ্যামনগর ও খুলনা জেলার ডুমুরিয়া উপজেলায়। ভালবাসা দিবসে এককোটি পোনা প্রকৃতিতে ফিরিয়ে দিতে পেরে মানুষক প্রশান্তি পাচ্ছি।

পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হুমায়ুন কবীর জানান, কোস্টগার্ডের অভিযানে আটক ৯ জেলে অবৈধ জাল ব্যবহার করে সাগর থেকে ফাইশা মাছের পোনা ধরার অপরাধে জন প্রতি ১ হাজার করে ৯ হাজার টাকা জরিমানা করা হয় এবং আটক প্রায় এক কোটি পোনা রাত ১২ টার দিকে নদীতে অবমুক্ত করা হয়। জব্দ মাছ ধরার ট্রলারটি মুচলেকা রেখে ছেড়ে দেয়া হয়।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১৫ ফেব্রুয়ারি

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)