বামনায় বিদ্যুৎ অফিসে জনবল সংকট

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১২:৪৫ পিএম, ২৭ ফেব্রুয়ারী ২০১৯

বামনায় বিদ্যুৎ অফিসে জনবল সংকটবামনা উপজেলায় বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে। স্থানীয় পল্লীবিদ্যুৎ অফিসের জনবল সংকটের কারণে ত্রুটিপূর্ণ বিদ্যুৎ লাইন তাৎক্ষণিক মেরামতসহ গ্রাহক সেবায় নানা সংকটের সৃষ্টি হয়েছে। মাত্র পাঁচজন জনবল দিয়ে উপজেলার ৪৩৮ কিলোমিটার বিদ্যুৎ লাইন সঞ্চালন রাখতে ব্যর্থ হচ্ছে বামনা পল্লীবিদ্যুৎ অফিস। ফলে লাইন মেরামতের নামে বিদ্যুৎ বিতরণ বন্ধ থাকে। বাধ্য হয়ে ২৬ হাজার ৩৫০ জন গ্রাহক নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

বামনা পল্লীবিদ্যুৎ অফিস সূত্রে জানা গেছে, ২০০২ সালে বামনা উপজেলাকে পল্লীবিদ্যুতের আওতায় নেওয়া হয়। শুরুতে গ্রাহক সেবা এবং লাইন সঞ্চালন রাখার জন্য পাঁচজনকে নিয়োগ দেওয়া হয়। ১৭ বছর পরেও একই জনবল দিয়েই পল্লীবিদ্যুতের সব কর্মকা- পরিচালনা করা হচ্ছে। পল্লীবিদ্যুতের ৫ হাজার গ্রাহকের বিপরীতে পাঁচজন জনবল থাকার কথা কিন্তু বামনাতে বর্তমানে ২৬ হাজার ৩৫০ জন গ্রাহক থাকলেও গ্রাহক সেবার জন্য নতুন করে জনবল নিয়োগ দেওয়া হয়নি। ফলে গ্রাহকরা নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা থেকে বঞ্চিত হচ্ছে। বামনা উপজেলায় ৪৩৮ কিলোমিটার বিদ্যুৎ লাইন চালু রয়েছে।

বামনা পল্লীবিদ্যুৎ অফিসের ইনচার্জ সফিকুল ইসলাম জানান, জনবল সংকটের কারণে আমরা গ্রাহকদের প্রয়োজনমাফিক বিদ্যুৎ দিতে পারছি না। বিষয়টি বহুবার মাসিক সভায় অবহিত করা হয়েছে।

পিরোজপুর পল্লীবিদ্যুৎ সমিতির ডিজিএম জুলফিকার রহমান জানান, আমাদের দপ্তরে জনবল সংকট রয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হয়েছে। এ ছাড়া বামনাতে একটি সাব-স্টেশন নির্মাণাধীন। সেটি চালু হলে নতুন করে জনবল নিয়োগ দেওয়া হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)