বরিশাল কারাগারে কয়েদির আত্মহত্যা!

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১১:০১ এএম, ২ মার্চ ২০১৯

বরিশাল কারাগারে কয়েদির আত্মহত্যা!মানসিকভাবে দুর্বল হয়ে পড়ায় বরিশাল কেন্দ্রীয় কারাগারে কবির সিকদার (৩৫) নামে এক কয়েদি আত্মহত্যা করেছেন।

শুক্রবার (০১ মার্চ) বিকাল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

কবির একটি চুরি মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত ছিল। তিনি পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার জামিরতলা এলাকার দলিল উদ্দিনের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বনিক বলেন, ২০১৮ সালের ২ অক্টোবর কবির সিকদার অসুস্থ অবস্থায় ভোলা জেল থেকে বরিশালে আসে। এরপর সে বেশকিছু দিন হাসপাতালেও ভর্তি ছিলেন। পরে সে বরিশাল কারাগারে ঝাড়–দফা হিসেবে কাজ করত।

তিনি বলেন, শুক্রবার যথাসময়ে তাকে তার নিজ ওয়ার্ডে খুঁজে পাওয়া না গেলে সবাই তাকে খোঁজাখুঁজি শুরু করেন। এরপর তাকে কারাগারের ডিভিশনার ভবনের রান্নাঘরের আড়ার সঙ্গে কয়েদি গামছা গলায় পেঁচানো অবস্থায় ঝুলে থাকতে দেখা যায়। এরপর তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সিনিয়র জেল সুপার বলেন, ধারণা করা হচ্ছে ডিভিশনার ভবনের দেয়াল টপকে সে ওই রান্নাঘরে প্রবেশ করে আত্মহত্যা করে।

বরিশাল কারাগারের এই কর্মকর্তা আরও জানান, এটা কোনো নির্যাতনের কারণে সে আত্মহত্যা করেনি। হতে পারে সে মানসিকভাবে দুর্বল হয়ে পড়ায় আত্মহত্যা করেছে। এছাড়া এই ঘটনায় কারো দায়িত্ব অবহেলার বিষয়টি পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)