মঠবাড়িয়ায় প্রধান শিক্ষকের আত্মহত্যা

নোমান আল সাকিব
নোমান আল সাকিব, ফিচার লেখক
প্রকাশিত: ০১:৫৬ পিএম, ৭ মার্চ ২০১৮ | আপডেট: ০৬:৫৩ পিএম, ৭ মার্চ ২০১৮

প্রতিকী ছবি
মঠবাড়িয়া (পিরোজপুর)।।

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় গোলাম কবির (৫৮) নামের এক প্রাথমিক বিদ্যালয় শিক্ষকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (০৬ মার্চ) রাতে শহরের সবুজনগর মহল্লায় নিজ বাসা থেকে তাঁর ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

স্কুলশিক্ষক গোলাম কবির সিলিং ফ্যানের সঙ্গে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন বলে জানা গেছে।এ ঘটনায় প্রাথমিক শিক্ষকদের সহ সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে।

গোলাম কবির উপজেলার ১১১ নম্বর পূর্ব ঘটিচোরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে কর্মরত ছিলেন। তিনি পার্শ্ববর্তী বামনা উপজেলার ডৌয়াতলা গ্রামের আনোয়ার হোসেনের ছেলে। মঠবাড়িয়া পৌরশহরের সবুজ নগর মহল্লায় বসবাস করতেন তিনি।

থানা ও পারিবারিক সূত্রে জানা গেছে, শিক্ষক গোলাম কবিরের স্ত্রী ৫৮ নম্বর ঘটিচোরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নুরজাহান মুন্নী স্কুল ছুটি শেষে বাবার বাড়ি গিয়ে রাতে নিজের বাসায় ফেরেন। বাসায় ফিরে তিনি শিক্ষক স্বামীকে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখেন। তার চিৎকারে প্রতিবেশীরা ছুটে আসেন। খবর পেয়ে পুলিশ রাতে বসতঘর থেকে নিহতের লাশ উদ্ধার করে। এ সময় পুলিশ বসতঘরের বিছানা থেকে দুটি চিরকুট উদ্ধার করে।

আত্মহত্যার কারণ পুলিশ এখনো উদঘাটন করতে পারেনি। তবে পরিবারের দাবি গত দুই বৎসর পূর্বে সড়ক দুর্ঘটনার পর মানসিক অসুস্থ হয়ে পড়েন গোলাম কবির। এ ছাড়া স্কুল ম্যানেজিং কমিটির সঙ্গে দ্বন্দ্ব থাকায় তিনি গত কয়েকদিন ধরে বিপর্যস্ত ছিলেন।

মঠবাড়িয়া থানার ওসি (তদন্ত) মাজহারুল আমিন জানান, লাশ উদ্ধার করে বুধবার (০৭ মার্চ) ময়নাতদন্তের জন্য জেলা মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে মামলা দায়ের হয়েছে। এছাড়াও নিহতের হাতের লেখা চিরকুট পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন এ বিষয়ে তদন্তের স্বার্থে কিছু বলা যাচ্ছে না।

এন এ এস / পাথরঘাটা নিউজ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)