রাজাপুরে ইউপি সদস্যকে কুপিয়ে জখম, থানায় মামলা

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৪:৪০ পিএম, ১০ মার্চ ২০১৯

ছবিঃ সংগ্রহীতঝালকাঠির রাজাপুরে মো. মোদাচ্ছের হাওলাদার (৬৫) নামে এক হতদরিদ্র বৃদ্ধ রোগ থেকে মুক্তি পেতে আত্মহত্যা করেছেন বলে দাবি স্বজনদের।

রবিবার (১০ মার্চ) সকালে উপজেলার শুক্তাগড় ইউনিয়নের নারিকেলবাড়িয়া এলাকায় নিজ বাড়ির পাশে একটি আম গাছ থেকে ঝুলন্ত অবস্থায় তার মরদেহটি উদ্ধার করে পুলিশ।

মোদাচ্ছের একই এলাকার মৃত হাতেম আলী হাওলাদারের ছেলে।

পুলিশ ও স্বজনরা জানায়, মোদাচ্ছের দির্ঘদিন ধরে পাকস্থলিতে সংক্রমণজনিত রোগে ভুগছিলেন। দারিদ্রতার কারণে পরিবার থেকে প্রয়োজনীয় চিকিৎসা করাতে পারছিলেন না। তিনি পেটব্যথার কারণে মাঝেমধ্যে পাগলের মতো আচরণ করতেন। অসুস্থতার কারণে ও চিকিৎসার অভাবে হতাশা থেকে তিনি গত তিন বছর ধরে মানসিক সমস্যায় ভুগছিলেন।

মোদাচ্ছের হাওলাদারের ছেলে আবু সালেহ বলেন, ‘গতকাল শনিবার রাতের খাবার খেয়ে ঘরের সবাই ঘুমিয়ে পড়েন। সকালে বাবাকে বিছানায় না পেয়ে খোঁজ-খবর শুরু করি। বাড়ির পূর্বদিকে অন্তত ৫০ গজ দূরে একটি আম গাছের সাথে মাফলার দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় বাবাকে দেখতে পাই। পরে স্থানীয়রা থানায় খরব দেয়।

মোদাচ্ছের হাওলাদারের চাচাত ভাই সাবেক পুলিশ সদস্য আব্দুল বারেক হাওলাদার বলেন, মোদাচ্ছেরের আগেও একাধিকবার আত্মহত্যার চেষ্টা করে ব্যর্থ হন। দিনমজুর ছেলে হতদরিদ্র হওয়ায় ঠিকমতো চিকিৎসা করাতে পারেননি। সেই হতাশা থেকেই মোদেচ্ছের মানসিকভাবে বিকারগ্রস্ত হয়ে পড়েন।

রাজাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদ হোসেন বলেন, মৃতদেহ উদ্ধার করে থানায় নিয়ে আশা হয়েছে। পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকলেও লাশের ময়নাতদন্ত করা হবে এবং এ ঘটনায় অপমৃত্যু মামলা হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)