মোস্তফা গোলাম কবিরের বিরুদ্ধে অবৈধ ভাবে জমি দখলের অভিযোগ

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৮:১৫ পিএম, ১৭ মার্চ ২০১৯

মোস্তফা গোলাম কবিরের বিরুদ্ধে অবৈধ ভাবে জমি দখলের অভিযোগ
ডেস্ক নিউজ: ভুমি দস্যু মোস্তফা গোলাম কবির ওরফে সেল্টার কবির নামে এলাকায় পরিচিত বর্তমানে তিনি পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান পদে আনারস মার্কার স্বতন্ত্র প্রার্থী। এর বিরুদ্ধে অবৈধ ভাবে জমি দখলের অভিযোগ উঠেছে।

ঘটনাটি বরগুনার পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নের হোগলাপাশা গ্রামের মৃত: আ: কাদের খানেঁর পুএ মো: আজাদ সিদ্দিকুর রহমান এর হেবা ও ওয়ারিশ সুএের পৈএিক মালিকানা ( ১ একর ৮১ শতাংশ ) জমি একই গ্রামের মৃত: আজাহার উদ্দীন এর পুএ মোস্তফা গোলাম কবির ২০১০ সাল থেকে ক্ষমতার প্রভাব দেখিয়ে অবৈধ ভাবে জবর দখল করে আসছে , জমির মালিক আজাদ সিদ্দিকুর রহমান সাংবাদিকদের জানান , চাকুরীর সুবাদে ঢাকায় থাকার কারনে আমার বাবার পৈএিক ভোগ দখলীয় জমি ২০০৫ সাল হইতে ২০০৯ সাল পর্যন্ত।

চুক্তি নামা অনুযায়ী মোস্তফা গোলাম কবির এর নিকট ৩২,০০০/- হাজার টাকায় বন্দক দেয়া হয়। চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর জমি দখল ছেড়ে না দিয়ে তিনি জোর জবর দস্তির মাধ্যমে সমতল জমিতে খানা খন্দক পুকুর কাটিয়া জমির প্রভুত ক্ষতি সাধন পুর্বক অবৈধ ভাবে মাছের চাষ করে আসছে , উক্ত বিষয় বরগুনা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাচানুর রহমান রিমন ও পাথরঘাটা পৌর মেয়র মহোদয় অবগতি আছেন ।

মোস্তফা গোলাম কবির স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ শালিশ ব্যবস্থা কিছুই মানে না , আমার জমি দখল ছেড়ে দিতে তাকে অনুরোধ করলে , তিনি খুন , গুম করার হুমকী দেয়। এই জমির অগ্রভাগে বসবাসের জন্য আমি একটি বাড়ী নির্মান করি । কিন্তু উক্ত বাড়ীতে বসবাস করা ও ভুমি দস্যুর কাছ থেকে জমি দখল ফেরৎ পাওয়া আমার এখন জীবন নাশের হুমকী ।

এব্যাপারে কবিরের বিরুদ্ধে পাথরঘাটা বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগ দায়ের করেছেন বলে জানান আজাদ সিদ্দিকুর রহমান। মোস্তফা গোলাম কবির বলেন, আমি তার জমি বন্দক রেখেছিলাম তা ছেড়ে দিয়েছি। আমার বিরুদ্ধে যে অভিযোগ করেছেন তা সত্য নয় , আমি আজাদ সিদ্দিকুর রহমানের জমি দখল করি নাই।
সুত্রঃ নিউজ বরিশাল

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)