পাথরঘাটায় দুই চেয়ারম্যান প্রার্থীর পালাটা-পাল্টি অভিযোগ, স্বতন্ত্র প্রার্থী বহিস্কার

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৮:৫৬ পিএম, ২৪ মার্চ ২০১৯

পাথরঘাটায় দুই চেয়ারম্যান প্রার্থীর পালাটা-পাল্টি অভিযোগ, স্বতন্ত্র প্রার্থী বহিস্কার
বরগুনার পাথরঘাটা উপজেলা নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন বঞ্চিত উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক গোলাম মোস্তফা কবির সতন্ত প্রার্থী হিসেবে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করে আসছেন।কবির পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকে সতন্ত্রপ্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদন্ধিতা করছেন। একই উপজেলার আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নিচ্ছেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলমগীর হোসেন।

পরে পাথরঘাটায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারনে উপজেলা যুগ্ন-সাধারন সম্পাদক মোস্তফা গোলাম কবিরকে আওয়ামীলীগ থেকে বহিস্কার করা হয়েছে এবং নৌকার প্রতীকের পোস্টার ছেরার অভিযোগে তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামীলীগের একংশের নেতাকর্মীরা। রোববার বেলা ১২টার দিকে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অ্যাড. জাবির হোসেন এ তথ্য নিশ্চিৎ করেছেন। এর আগে সকাল ১০টার দিকে তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করা হয়।

এবিয়য়ে মোস্তফা গোলাম কবির বলেন, দল থেকে আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ন মিথ্যা ভিত্তিহীন। আমি আওযামীলীগের রাজনীতির আদর্শে বিশ্বাসী। আমি কি দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছি তা আমার জানা নেই। উল্টো আগেই আমার পোস্টার ও হ্যান্ডবিল ছিড়েছে এবং আমার ৩জন মাইক প্রচারককে মারধরও করেছে নৌকার প্রতীকের প্রার্থী আলমগীর হোসেনের লোকজন। তিনি আরো জানান, আমার দলীয় কর্মীদেরকে ভিবিন্ন ভাবে হুমকি-ধামকি দিচ্ছে আমার প্রতিপক্ষ। এখন আমি এক প্রকার জিম্মি অবস্থায় আছি। আমার লোকজন নিয়ে ঘর থেকে বের হতে পারিনা।

এবিষয়ে পাথরঘাটা উপজেলায় আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলমগীর হোসেন সাংবাদিকদের জানান, কবির দলীয় সিদ্ধান্ত অমান্য করে সতন্ত্র ভাবে নৌকা প্রতীকে বিরুদ্ধে নির্বাচনে নেমেছে। সে বঙ্গবন্ধুর পোস্টার ছিরে ফেলেছে। তাই দল তার বিরুদ্ধে ব্যাবস্থা নিয়েছে।

দলথেকে বহিস্কারের ব্যাপারে গোলাম কবির বলেন, সতন্ত্র প্রার্থী হয়ে দলীয় কোন বাধা নিশেদ নেই। বিএনপি নির্বাচনে না আসায় নির্বাচনকে আংশগ্রহন মুলক করার জন্য আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেছি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)