ভোটার শূন্য বরগুনা সদর উপজেলার ভোট কেন্দ্রগুলো

নোমান আল সাকিব
নোমান আল সাকিব, ফিচার লেখক
প্রকাশিত: ১১:৩৫ এএম, ৩১ মার্চ ২০১৯ | আপডেট: ১২:২১ পিএম, ৩১ মার্চ ২০১৯

ফুলঝুড়ি ইউনিয়নের পূর্ব গুদিকাটা স.প্রা. বিদ্যালয় ভোট কেন্দ্র
চলছে ৫ম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন।এরই ধারাবাহিকতায় বরগুনা সদর উপজেলাতেও ভোটগ্রহণ চলছে।বরগুনা সদর উপজেলার সকল ইউনিয়নের বেশ কয়েকটি ভোট কেন্দ্র ঘুরে দেখা যায় অধিকাংশ ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি খুব কম।
কেওড়াবুনিয়া ইউনিয়ন পরিষদ ভোট কেন্দ্র
এবারে চারজন প্রার্থী চেয়ারম্যান পদে থাকলেও মূল আলোচনায় রয়েছেন আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শাহ্ মোহাম্মদ ওয়ালিইল্লাহ অলি ও আনারস মার্কা নিয়ে স্বতন্ত্র প্রার্থী গৌরীচন্না ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম। ভাইস চেয়ারম্যান পদেও ব্যাপক প্রচারণা চালাচ্ছেন তিনজন প্রার্থী।

এরা হলেন- জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আরিফ হোসেন মোল্লা (টিউবওয়েল), জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইমরান হোসেন রাসেল ফরাজী (তালা) ও এ্যাডভোকেট জাফর ইকবাল (চশমা) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজনেই ব্যাপক আলোচনায় রয়েছেন। এরা হলেন- বর্তমান ভাইস চেয়ারম্যান শারমিন সুলতানা আসমা (কলস) ও শামীমা সুলতানা মুন্নী (ফুটবল)।
এম. বালিয়াতলি ইউনিয়নের পরীরখাল মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্র
আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী এ্যাডভোকেট শাহ্ মোহাম্মদ ওয়ালিউল্লাহ অলি স্কুল জীবন থেকেই রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত। জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, দু’বারের সভাপতি, বরগুনা সরকারী কলেজের বিপুল ব্যাবধানে নির্বাচিত ভিপি। বর্তমানে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং আইন পেশায় জড়িত। এলাকায় স্বচ্ছ-পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে ব্যাপক সমাদৃত। অপরদিকে তার একমাত্র প্রতিদ্বন্দি মোঃ মনিরুল ইসলাম গৌরীচন্না ইউনিয়নের দু’বারে নির্বাচিত সাবেক চেয়ারম্যান। তার ইউনিয়নে ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। বিপুল আত্মবিশ্বাস নিয়ে আসন্ন উপজেলা নির্বাচনকে কেন্দ্র করেই তিনি চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে উপজেলা চেয়ারম্যান পদে লড়াই করছেন।

জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আরিফ হোসেন মোল্লা দলের নিবেদিতপ্রাণ এক কর্মী। বেশ কয়েকবার কারাবরণও করেছেন। একই পদে লড়ছেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ ইমরান হোসেন রাসেল ফরাজী।তার বাবা লতীফ ফরাজী ছিলেন জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এবং তিনি বরগুনা জেলা বিএনপির সভাপতি নজরুল মোল্লার একমাত্র জামাতা হওয়ায় কিছুটা সুবিধাজনক অবস্থানে রয়েছেন। তাছাড়া ৪র্থ উপজেলা পরিষদ নির্বাচনে বরগুনা সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করে দ্বিতীয় স্থান দখল করেছিলেন। এ্যাডভোকেট জাফর ইকবাল নামের আরেক প্রার্থীও মাঠগরম করে রেখেছেন চশমা প্রতীক নিয়ে।

ভোটারদের মনকাড়ার জন্য মাঠ চষে বেড়াচ্ছেন বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান শারমিন সুলতানা আসমা কলস প্রতীক নিয়ে। ফুটবল প্রতীক নিয়ে মাঠে রয়েছেন শামীমা সুলতানা মুন্নী। দুজনেই রয়েছেন শক্ত অবস্থানে।
ঢলুয়া ইউনিয়নের চৌমুহনীর পূর্ব রায়ভোগ মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্র
পুলিশ জানিয়েছে,কোনো অনিয়মের সুযোগ নেই।শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে।কেউ অরাজকতার সৃষ্টি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে চলছে বরগুনা সদর উপজেলা পরিষদের নির্বাচনের ভোট গ্রহণ।পর্যাপ্ত পরিমানে আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে।এ উপজেলায় ভোটার সংখ্যা ২ লাখ ৩শ ৭৪জন। নারী ভোটার- ১ লাখ ১ হাজার ৪শ’ ২৫জন ও পুরুষ ভোটার ৯৮হাজার ৯শ’ ৪৯জন। মোট ভোট কেন্দ্র- ৯২টি। পৌরসভাসহ ইউনিয়নের সংখ্যা ১০টি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)