পাথরঘাটায় আনন্দময় সাজসজ্জায় মঙ্গল শোভাযাত্রা

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৩:৫৪ পিএম, ১৪ এপ্রিল ২০১৯ | আপডেট: ০৩:৫৮ পিএম, ১৪ এপ্রিল ২০১৯

উপজেলা প্রশাসন
বাংলাদেশের মানুষের নিজস্ব সংস্কৃতি ও ঐতিহ্যের রূপময় ছটায় নতুন বাংলাবর্ষ ১৪২৬ বরণ করবে সব বয়সের মানুষ। নতুন বছরের সূচনা দিনে নতুন স্বপ্ন-প্রত্যাশায় উৎসব আর উচ্ছ্বাসে ভরে যাবে বাংলার মাঠ-ঘাট-প্রান্তর। নতুন দিনের সূর্যোদয়ের সাথে সাথে পুরনো সব জরা গ্লানিকে মুছে হিংসা-বিদ্বেষ, হানাহানি টুটে নব চিন্তায় শুরু হবে আগামী দিনের পথচলা।

প্রতি বছরের মতো এবারও পাথরঘাটায় উপজেলা প্রশাসনের উদ্ধোগে পালিত হয়েছে গানে গানে ঢাক বাজিয়ে মঙ্গল শোভাযাত্রার এতে উপজেলা আওয়ামীলীগের নেত্রীবৃন্দ, সহ উপজেলা প্রশাসন ও পাথরঘাটা উপজেলা কর্মকর্তা জনাব, মোঃ হুমায়ুন কবির উপস্তিত ছিলেন, অন্যানের মধ্যে সাবেক উপজেলা চেয়ারম্যান রফিক ইসলাম রিপন, বর্তমান উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি মির্জা খালেদ উপস্তিত ছিলেন।

শোভাযাত্রার মাধ্যমে পুরনো বছরের সব জরাজীর্ণতা মুছে ফেলে নতুন দিনের প্রত্যয়ে পাথরঘাটায় নতুন করে জেগে উঠবে ভ্রাতৃত্বের বন্ধন। খোলা হবে নুতন হিসাবের হালখাতা। পান্তা-ইলিশের সাথে মুড়ি মুড়কি, মণ্ডা মিঠাইয়ের সাথে সাথে নাচে-গানে, ঢাক-ঢোলে, শোভাযাত্রায় বরণ করছে নতুন বছরকে। গতকাল বছরের শেষ দিনে ছিল চৈত্র সংক্রান্তি। নানা আয়োজনের মধ্য দিয়ে বিদায় জানিয়েছে ১৪২৫ বঙ্গাব্দকে।

এন আই খান
উপজেলা প্রশাসনের পাশাপাশি পাথরঘাটায় এন আই খানের নেতৃত্বে মঙ্গল শোভাযাত্রার আয়োজন করা হয় এতে অংশ নেন স্কুল ও এতিমখানার শিক্ষার্থী ও স্থানীয় লোকজন।
---
পাথরঘাটার কালমেঘায় আকন মোঃ শহিদ ও ইউপি সদস্য জহিরের নেতৃত্বে মঙ্গলশোভাযাত্রার আয়োজন করা হয়।

এছাড়াও বিভিন্ন সরকারি বেসকারি স্কুল কলেজ ও প্রতিষ্ঠান গুলোতেও মঙ্গলশোভাযাত্রা পালন করা হয়েছে

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)