মঠবাড়িয়ায় জনি হত্যা মামলায় পৌর মেয়র ফেরদৌসসহ ১৮ জনের জামিন

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৮:২৯ পিএম, ১ মে ২০১৯

মঠবাড়িয়ায় জনি হত্যা মামলায় রফিউদ্দিন ফেরদৌস সহ ১৮ জনের জামিনপিরােজপুরের মঠবাড়িয়ায় উপজেলায় নির্বাচনী সহিংসতায় স্বেচ্ছাসেবক লীগের নেতা জনি হত্যা মামলার আসামী উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র রফিউদ্দিন আহমেদ ফেরদৌস, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ও যুবলীগ সভাপতি শাকিল আহম্মেদ নওরােজসহ ১০জন হাইকোর্টে জামিনে থাকাসহ ১৮ অসামীর স্থায়ী জামিন দিয়েছে পিরােজপুর জেলা ও দায়রা জজ আদালত।

মঙ্গলবার (৩০ এপ্রিল) আসামীরা পিরােজপুর জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে স্থায়ী জামিনের আবেদন করলে বিচারিক হাকিম আব্দুল মন্নান তাদের জামিন মঞ্জুর করেন।

জামিন পাওয়া অন্য আসামীরা হলেন, উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক ও টিকিকাটা ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রিপন জমাদ্দার, মাছুয়া ইউপি চেয়ারম্যান নাছির উদ্দিন, যুবলীগ নেতা আবুল কালাম মােল্লা, বাবু শরীফ, লাভলু তালুকদার, মাইনুল আহসান, আওয়ামীলীগ নেতা বাচ্চু ব্যাপারী ও বশির। এ ছাড়াও একই মামলায় এজাহার নামিয় যুবলীগ নেতা মিজানুর রহমানসহ আরও আট আসামীকে একই আদালত জামিন দিয়েছে।

উল্লেখ্য, গত ২৩ মার্চ রাতে উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা মার্কার প্রার্থী হােসাইন মােশারেফ সাকু ও ইউপি চেয়ারম্যান রিয়াজুল আলম ঝনােসহ ২০ নেতা কর্মীকে কুপিয়ে আহত করে। এ ঘটনার জের ধরেই গত ২৫ মার্চ সকালে একটি মাঠের মধ্যে একা পেয়ে একদল দুবৃত্ত ধারালাে অস্ত্র দিয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতা জনিকে কুপিয়ে গুরুতর জখম করে মাঠের মধ্যে ফেলে রেখে যায়। পরে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য বরিশাল নেয়ার পথে তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহত জনি তালুকদারের চাচা স্বপন তালুকদার বাদি হয়ে উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র রফিউদ্দিন আহমেদ ফেরদৌস ও উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ও যুবলীগ সভাপতি শাকিল আহম্মেদ নওরােজসহ ৩৬ জনকে নামিয় ও অজ্ঞাত নামা ২০ থেকে ৩০জনকে আসামী করে মঠবাড়িয়া থানায় একটি মামলা দায়ের করেন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)