বেশী করে দুরুদ-সালাম ও তওবা করুন এবং আল্লাহর কাছে সাহায্য চানঃ ছারছীনার পীর

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৭ এএম, ৩ মে ২০১৯ | আপডেট: ১২:৪৯ এএম, ৩ মে ২০১৯

বেশী করে দুরুদ-সালাম ও তওবা করুন এবং আল্লাহর কাছে সাহায্য চানঃ ছারছীনার পীর
অঙ্গিকান্ড, ভূমিকম্প, ভূমিধ্বস, জলোচ্ছ্বাস-ঘূর্ণিঝড়, খড়া এসব আল্লাহ তায়ালার গজব। কেননা আল্লাহ তায়ালা কোরআন মাজিদে উল্লেখ করেছেন “জহারাল ফাসাদু ফিল বাররি ওয়াল বাহরি বিমা কাসাবাত আইদিন্নাস”

অর্থাৎ বান্দা যখন আল্লাহ তায়ালার অবাধ্যতা, নাফরমানি আর গুনাহ বেশি করতে থাকে তখন গুনাহ থেকে ফিরে আসার জন্য আল্লাহ তায়ালা বিভিন্ন আযাবের মাধ্যমে বান্দাকে সতর্ক করেন। বর্তমানে সময়ে বঙ্গোপসাগর এলাকায় সৃষ্টি হওয়া শক্তিশালী ঘূর্ণিঝড় ‘ফণি’ আমাদের গুনাহেরই ফল। এর থেকে বাঁচতে হলে বেশি বেশি করে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের প্রতি মহব্বতের সাথে দুরুদ-সালাম, দুয়ায়ে হাসবুনাল্লাহ এবং মিলাদে কিয়ামকরে কান্নাকাটি ও গুনাহ থেকে খাটি দিলে তাওবার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন ছারছীনা দরকার শরীফের পীর মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ সাহেব।

তিনি আরো বলেন, আবহাওয়া অফিসের দেয়া তথ্যমতে ৪৩ বছরের মধ্যে শ্রেষ্ঠ ঘূর্ণিঝড় আঘাত হানলে যা সম্পত্তি ২০০৭ সিডরের চেয়েও অনেক বড় ক্ষয়ক্ষতি হবে। তাই আমাদের উচিত আসন্ন এ আযাব থেকে বাঁচতে মহান প্রভূর দরবারে দুআ-কান্নাকাটি ও খাটি দিলে নিজেরপূর্বকৃত সমস্ত গুনাহ থেকে তাওবা করা এবং গুনাহ ও অপকর্ম বর্জন করা এবং এর উপর বাকি জীবন পরিচালনা করা।
কুমিল্লা জেলার দক্ষিণ নাঙ্গলকোটের একটি বিশাল ইছালে ছওয়াব মাহফিলের প্রধান অতিথির বক্তব্যে
ছারছীনা পীর সাহেব আরো বলেন, বান্দা যখন আল্লাহ তায়ালার অবাধ্যতা, নাফরমানি আর গুনাহ বেশি করতে থাকে তখন গুনাহ থেকে ফিরে আসার জন্য আল্লাহ তায়ালা বিভিন্ন সময়ে আযাবের মাধ্যমে বান্দাকে সতর্ক করেন যাতে তার বান্দা সঠিক পথে পরিচালিত হতে পারে। বর্তমানে সময়ে বঙ্গোপসাগর এলাকায় সৃষ্টি হওয়া শক্তিশালী ঘূর্ণিঝড় ‘ফণি’ আমাদের গুনাহেরই ফল উল্লেখ করে তিনি এর পানা পেতে আল্লাহর সাহায্য কামনা করেন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)