সাগরে ৬৫ দিন মাছ ধরা বন্ধের প্রতিবাদে জেলেদের ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৭:৪৪ পিএম, ৯ জুন ২০১৯

সড়ক অবরোধবঙ্গোপসাগরে ৬৫ দিন মাছ ধরা বন্ধের প্রতিবাদে জেলেদের একটি অংশ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে। এতে গুরুত্বপূর্ণ এ মহাসড়ক বন্ধ হয়ে ব্যাপক ভোগান্তির মুখে পড়ে যাত্রীরা।

দুপুর ১২টার দিকে জেলেরা অবরোধ প্রত্যাহার করে।

রবিবার সকাল সাড়ে ১০টা থেকে এ অবরোধে কয়েক কিলোমিটার এলাকায় যানজট ছড়িয়ে পড়ে। এতে ঢাকা ও চট্টগ্রামমুখী হাজার হাজার যাত্রী দুর্ভোগে পড়ে। দুপুর ১২টার দিকে জেলেরা অবরোধ প্রত্যাহার করে।

অবরোধকালে উভয় দিকে প্রায় ২০ কি.মি. দীর্ঘ যানজটের সৃষ্টি হলে চরম দুর্ভোগ সৃষ্টি হয়। খবর পেয়ে স্থানীয় এমপিসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা সমস্যা সমাধানের আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করা হয়।

এ সময় তাদের সাথে এসে ঐক্যমত পোষণ করেন হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্ঠান ঐক্য পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আইনজীবী অ্যাডভোকেট রানা দাশগুপ্ত, চট্টগ্রাম জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্যামল পালিত, সীতাকুণ্ড উপজেলা পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। এতে এড. রানা দাশগুপ্ত বলেন মৎস্যজীবিদের ঘোর মৌসুমে মাছ ধরার বন্ধের এ সিদ্ধান্তে জেলেরা চরম আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে। তাই আজকের মধ্যেই এ ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিতে হবে।

অন্যথায় আগামী ১১ জুন থেকে গণ অনশন কর্মসূচিসহ নানা কর্মসূচি গ্রহণ করা হবে।
সীতাকুণ্ড মডেল থানার পরিদর্শক সুমন বণিক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জেলেদের আশ্বস্ত করেছে। এতে তারা অবরোধ তুলে নেয়।

অবরোধের খবর পেয়ে পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে উপস্থিত হন। অবরোধ প্রত্যাহার করে নেয়ায় শেষ পর্যন্ত মহাসড়কে যান চলাচল শুরু হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)