পাথরঘাটায় বসতঘর পুরে ছাই, ৫ লাখ টাকার ক্ষতি

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ১০:২৮ এএম, ১৯ জুন ২০১৯ | আপডেট: ১২:১৬ পিএম, ১৯ জুন ২০১৯

বসতঘর পুরে ছাইবরগুনার পাথরঘাটায় এক বিধবার ঘর আগুনে পুড়ে সম্পূর্ন ছাই হয়ে গেছে। এসময় ঘরে রাখা কোন মালামাল উদ্ধার করা সম্বম হয়নি। তবে ঘরে কোন লোক না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি। এঘটনায় প্রায় ৫লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানা গেছে।

মঙ্গলবার (১৮ জুন) দিবাগত মাগরিবের নাজাজের পরে উপজেলার কাকচিড়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ঝালিয়াঘাটা গ্রামে এঘটনা ঘটে।

ঘরের মালিক ছালেহা বেগম কান্নাজরিত কন্ঠে বলেন, আমি মাগরিবের নামাজ পরে পাশের বাড়ির মোবাইল থেকে আমার ছেলেদের সাথে কথা বলতে যাই। হঠাত আগুনের কথা শুনে ওই বাড়ি থেকে বের হয়ে দেখি আমার ঘরে দাউ দাউ করে আগুন জলছে। আমার সব শেষ হয়ে গেল। স্বামী মারা যাবার পরে আমি সন্তানদের নিয়ে অনেক কস্টে এই টুকু করেছিলাম। তিনি আরো জানান, নগদ ১০ হাজার টাকাসহ প্রায় ৫ লাখ টাকার ক্ষাত হয়েছে তার।

প্রত্যক্ষদশী মো. সুমন জানান, সন্ধার পরে আমি পাশ্বরবর্তী কাজীরহাটে ছিলাম। সেখান থেকে আগুনের খবর শুনে ছুটে এস স্থানীয়দের নিয়ে নিয়ন্ত্রনে আনতে পেরেছি। তবে ঘরের কোন কিছু রক্ষা করা সম্বব হয়নি।

কাকচিড়া ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু মুঠোফোনে বলেন, ওই মহিলার স্বামী অনেক আগেই মারাগেছে। ছেলেদের নিয়ে ওই ঘরটুকু তৈরি করেছে। আমি ওই রাতেই খবর শুনে ঘটনা স্থলে গিয়ে দেখে এসেছি। ঘরের কিছই নেই, সব পুরে গেছে। ধারনা করা হচ্ছে কারেন্টের সর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটেছে।

এব্যাপারে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হুমায়ুন কবির জানান, আমি এখন পর্যন্ত এরকম ঘটনার কোন খবর পাইনি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)