ছারছীনা শরীফের পীর ছাহেব কেবলা হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ্ এর শোক বানী

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৩ পিএম, ১৪ জুলাই ২০১৯ | আপডেট: ০৪:৩৪ পিএম, ১৪ জুলাই ২০১৯

ছারছীনা শরীফের পীর ছাহেব কেবলা হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ্ এর   শোক বানী
সবেক প্রেসিডেন্ট ও বর্তমান বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান আলহাজ্জ হুসেইন মোহাম্মাদ এরশাদের মৃত্যুতে বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর আমীর ছারছীনা শরীফের পীর ছাহেব কেবলা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ্ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত এবং তার আখেরাতের কল্যান কামনা করেন।
তিনি তার শোকবার্তায় বলেন- দেশের এক ক্রান্তিকালে তৎকালীন সেনা প্রধান আলহাজ্জ হুসেইন মো. এরশাদ প্রথমে প্রধান সামরিক আইন প্রশাসক ও পরে প্রেসিডেন্ট হিসেবে দেশ পরিচালনার দায়িত্ব নিয়ে দেশের উন্নয়নে প্রভূত অবদান রাখেন। তিনি দেশের প্রশাসনিক ও বিচার বিভাগ বিকেন্দ্রীকরণ সহ উপজেলা পদ্ধতি প্রবর্তন করেন। তিনি মুসলিম বিশ্ব সহ বহির্বিশ্বের সাথে বাংলাদেশের সম্পর্ক উন্নয়নে বিশেষ ভূমিকা পালন করেন। বিশেষ করে জাতিসংঘ শান্তি মিশনে সৈন্য প্রেরণ তার যুগান্তকারী পদক্ষেপ ছিল। তিনি দেশের আলেম সমাজের উন্নয়নে বিশেষ ভূমিকা রাখেন। বিশেষ করে ইসলামকে রাষ্ট্রধর্মের মর্যাদা প্রদান, রেড ক্রস নাম পরিবর্তন করে রেড ক্রিসেন্ট রাখা, রবিবারের পরিবতেৃ শুক্রবারকে ছুটির দিন ঘোষণা করা এবং মসজিদের পানি ও বিদ্যুতের বিল মৌকুফ করা তার অমর কীর্তি হয়ে থাকবে।
ক্ষমতাচ্যুত হবার পর তিনি জেল জুলুমের স্বীকার হন। এ সময়ে তার জনপ্রিয়তা এতটুকুও কমে নাই। তিনি বরাবর একাধিক আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। সর্বদাই তিনি সংসদে ও সরকার পরিচালনায় গঠনমূলক ভূমিকা পালন করে গেছেন। তার মৃত্যুতে জাতি তার এক শ্রেষ্ঠ সন্তানকে হারল। হযরত পীর ছাহেব কেবলা জাতীয় পার্টি সহ মরহুমের এন্তেকালে যারা ক্ষতিগ্রস্থ ও অবিভাবকহীন হয়েছে তাদেরকে এ শোক কাটিয়ে উঠতে ধৈর্য্যরে সাথে ঐক্যবদ্ধ থাকার পরামর্শ দেন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)