পাথরঘাটা ৩ পদে উপ-নির্বাচন গণসংযোগে ব্যস্ত প্রার্থীরা

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৮:৫১ পিএম, ১৬ জুলাই ২০১৯ | আপডেট: ০৮:৫২ পিএম, ১৬ জুলাই ২০১৯

পাথরঘাটা ৩ পদে উপ-নির্বাচন গণসংযোগে ব্যস্ত প্রার্থীরা
পাথরঘাটা সদর ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডে, নাচনাপাড়া ইউপির ৯ নম্বর ওয়ার্ড ও কালমেঘা ইউপির ৫ নম্বর ওয়ার্ডের একাধিক বাসিন্দা বলেন, ‘দুপুর ২ টা থেকে প্রার্থীদের মাইকে প্রচারণা পুরোদমে শুরু হয়েছে। তবে নির্বাচন এলেই প্রার্থীরা মানুষের দুয়ারে আসেন, তারপর আর তাদের দেখাও পাওয়া যায় না’।

উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও পাথরঘাটা উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, পাথরঘাটা সদর, কালমেঘা ও নাচনাপাড়া ইউনিয়ন পরিষদের ৩ ইউপি সদস্য পদে উপনির্বাচন আগামি ২৫ জুলাই অনুষ্ঠিত হবে। এর আগে গত ১০ জুলাই থেকে আগামি ২৩ জুলাই মধ্য রাত পর্যন্ত প্রচার-প্রচারণা ও গণসংযোগ চলবে। তবে সংশ্লিষ্ট ওয়ার্ডে একজন প্রার্থী একটি মাইক দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত ব্যবহার করতে পারবেন।

পাথরঘাটা সদর ইউপির ২ নম্বর ওয়ার্ডে’র কবির চৌকিদার (ফুটবল), ছগির আলম (তালা) ও জহিরুল কবির সিকদার (মোরগ)। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা এক হাজার ৬শত ৫০। এ ওয়ার্ডের ইউপি সদস্য সামসুল আলম সিকদার ইউপি সদস্যের পদ থেকে পদত্যাগ করে পাথরঘাটা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচন করায় ওই পদটি শূন্য হয়।
নাচনাপাড়া ইউপির ৯ নম্বর ওয়ার্ডের নীলুফা ইয়াসমীন (মোরগ), নজরুল ইসলাম (ফুটবল), সিদ্দিকুর রহমান (তালা) ও হারুন অর রশীদ (টিউবওয়েল)। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা এক হাজার ১২। এ ওয়ার্ডের ইউপি সদস্য মো. লাল মিয়ার মৃত্যুবরণ করায় ওই পদটি শূন্য হয়।

কালমেঘা ইউপির ৫ নম্বর ওয়ার্ডের আ. রহিম (ফুটবল), আবু বকর সিদ্দিক (মোরগ), মো. আব্বাছ (টিউবওয়েল), মিজানুর রহমান মিজান (তালা), রেজোয়ান বসির আকন (আপেল)। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা এক হাজার ৬শত ৮৩ জন। এ ওয়ার্ডের ইউপি সদস্য নজরুল ইসলাম খান প্রবাসী হওয়ায় তিনি ওই পদ থেকে পদত্যাগ করায় ইউপি সদস্যের পদটি শূন্য হয়।

এ ব্যপারে উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও পাথরঘাটা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আইউব আলী হাওলাদার বলেন, পাথরঘাটা উপজেলার তিনটি ইউনিয়নের তিনটি ওয়ার্ডে প্রার্থী ও তাদের সমর্থকদের আচারণবিধি মেনে চলতে অনুরোধ করা হয়েছে। এ নির্বাচনে আচারণবিধি লঙ্গনের কোন অভিযোগ থাকলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে। তবে নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠ সুন্দর করতে সকল ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)