প্রধানমন্ত্রীর নির্দেশ, ত্রাণ সহায়তা ক্ষতিগ্রস্থরাই যেন সহায়তা পায়. এমপি রিমন (ভিডিও)

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩১ পিএম, ২৯ জুলাই ২০১৯ | আপডেট: ০৩:৫৩ পিএম, ২৯ জুলাই ২০১৯

বরগুনা পাথরঘাটায় ঘুর্নিঝড় ফনী ও টর্নেডোতে ক্ষতিগ্রস্তদের প্রধানমন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে ১৮৫  টি পরিবারকে টিন ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। এ  সহায়তা যেন ক্ষতিগ্রস্থরাই পায় এমন করা নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলে জানিয়েছেন বরগুনা-২ আসনের সাংসদ শওকত হাসানুর রহমান রিমন।

আজ সোমবার সকাল ১১টার দিকে পাথরঘাটা উপজেলা পরিষদ চত্বরে ক্ষতিগ্রস্তদের এ সহায়য়তা প্রধান করা হয়।

এতে উপস্থিত ছিলেন বরগুনা ২ আসনের সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমন, পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, ভাইস-চেয়ারম্যান হাফিজুর রহমান সোহাগ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) সাইদুর রহমান, প্রমুখ।

টিন ও নগদ অর্থ বিতরণ কালে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের উদ্দেশ্যে এমপি শওকত হাসানুর রহমান রিমন বলেন, ঘূর্ণিঝড় ফণী ও টর্নেডোতে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে এই সহায়তা শুধু তাদের জন্য পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সহায়তা বিতরণ এ যেন কোনো স্বজনপ্রীতি না হয় বলে জানিয়েছেন তিনি।

এমপি শওকত হাসানুর রহমান রিমন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের উদ্দেশ্যে আরো বলেন, আপনারা যেন নিজ এলাকার ভোটারদের কে বাছাই করে এ সহায়তার তালিকা না দেন। বরং যারাই ক্ষতিগ্রস্থ তাদেরকে কেই দিবেন যদি তারা আপনাকে ভোট প্রদান নাও করে।

এছাড়াও এ উপজেলার অসহায়, ভিক্ষুক, অগ্নিদগ্ধ পরিবার সহ ২৫০ টি ক্ষতিগ্রস্থ পরিবারকে পুর্নবাসন করার জন্য প্রধানমন্ত্রীর তহবিল থেকে সহায়তা প্রদান করা হবে বলে জানিয়েছেন পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)