বঙ্গোপসাগরে ট্রলার ডুবিতে দুই জেলে নিখোঁজ

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ৩ আগস্ট ২০১৯

বঙ্গোপসাগরে ট্রলার ডুবিতে দুই জেলে নিখোঁজউত্তাল বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে পৃথক নৌ-দুর্ঘটনায় পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের দুই ট্রলারের দুই জেলে নিখোঁজ হয়েছে। আজ শনিবার সকালে বঙ্গোপসাগরে এ ঘটনা ঘটে।

নিখোঁজ জেলেরা হলেন চরমোন্তাজ স্লুইস বাজার আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা এবং বাউফল উপজেলার মমিনপুর গ্রামের মৃত রত্তন মৃধার ছেলে রুবেল মৃধা (৪০) ও বাইলাবুনিয়া গ্রামের খালেক হোসেনের ছেলে জয়নাল মিয়া (৩৫)।

স্থানীয় জেলে ও ট্রলার মালিক সূত্রে জানা গেছে, চরমোন্তাজ স্লুইস বাজারের রেজাউল মাতুব্বরের মালিকানাধীন সাইমুন নামের একটি ট্রলার ১৩ জন মাঝিমাল্লা নিয়ে মাছ ধরতে বঙ্গোপসাগরে অবস্থান করছিল। সাগরে প্রচণ্ড ঢেউ থাকায় ওই ট্রলারের হাল রশি দিয়ে বেঁধে রাখে তারা। কিন্তু শনিবার ভোর ৫ টার দিকে হালের রশি ছিঁড়ে রুবেল নামে এক জেলে ট্রলার থেকে সাগরে পড়ে যায়। ধারণা করা হচ্ছে হালের আঘাতে ওই জেলে পানিতে পড়ে নিখোঁজ হয়।

এদিকে ওইদিন দুপুর ১২টায় উত্তাল ঢেউয়ের তোড়ে বঙ্গোপসাগরে দারভাঙা গ্রামের জাহাঙ্গীর কাজির মালিকানাধীন একটি ট্রলার ৬ জন মাঝিমাল্লাসহ ডুবে যায়। তাৎক্ষণিক অন্য ট্রলারের সাহায্য ডুবে যাওয়া ট্রলারসহ ৫ জন জেলেকে উদ্ধার করা হলেও জয়নাল নামের এক জেলেকে উদ্ধার করা যায়নি। তিনি নিখোঁজ হন।

পৃথক নৌ-দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে ট্রলার মালিক রেজাউল মাতুব্বর, চরমোন্তাজ ৭ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য হালেম খাঁ ও দারভাঙা গ্রামের মৎস্য আড়ৎ মালিক আয়নাল চৌকিদার বলেন, নিখোঁজ দুই জেলেকে উদ্ধারে অভিযান অব্যাহত আছে। বৈরী আবহাওয়ার কারণে সাগর খুব উত্তাল। মাছ ধরতে যাওয়া ট্রলারগুলো সাগরে থাকতে পারছে না। ঢেউয়ের তোড়ে বেশকিছু ট্রলারের ক্ষতিও হয়েছে।

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ওসি আলী আহম্মেদ জানান, বিষয়টি আমরা শুনেছি। উদ্ধার অভিযান অব্যাহত আছে। (তথ্য সূত্রঃ কালের কন্ঠ)

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)