ডেঙ্গু সম্পর্কে সচেতন হতে ছারছীনা পীরের আহবান

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩১ এএম, ৫ আগস্ট ২০১৯ | আপডেট: ১২:৩২ এএম, ৫ আগস্ট ২০১৯

ডেঙ্গু সম্পর্কে সচেতন হতে ছারছীনা পীরের আহ্বান

অঙ্গিকান্ড, ভূমিকম্প, ভূমিধ্বস, জলোচ্ছ্বাস-ঘূর্ণিঝড়, খড়া এসব আল্লাহ তায়ালার গজব। তেমনি বর্তমানে এডিস মশাও একটি মারাত্মক ব্যাধি। কেননা আল্লাহ তায়ালা কোরআন মাজিদে উল্লেখ করেছেন “জহারাল ফাসাদু ফিল বাররি ওয়াল বাহরি বিমা কাসাবাত আইদিন্নাস”

অর্থাৎ বান্দা যখন আল্লাহ তায়ালার অবাধ্যতা, নাফরমানি আর গুনাহ বেশি করতে থাকে তখন গুনাহ থেকে ফিরে আসার জন্য আল্লাহ তায়ালা বিভিন্ন আযাব গজবের মাধ্যমে বান্দাকে সতর্ক করেন। বর্তমানে সময়ে যে ভাবে এডিস মশার বংশ বিস্তার করে মানবদেহে ডেঙ্গু নামক বালা দিয়ে সারাদেশের মানুষ মাঝে একটি অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হয়েছে সেটা আমাদের গুনাহেরই ফল। এর থেকে বাঁচতে হলে বেশি বেশি করে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের প্রতি মহব্বতের সাথে দুরুদ-সালাম, দুয়ায়ে হাসবুনাল্লাহ এবং মিলাদে কিয়ামকরে কান্নাকাটি ও গুনাহ থেকে খাটি দিলে তাওবার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন ছারছীনা দরকার শরীফের পীর মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ।

তিনি বলেন, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশে অনেক মানুষের প্রাণহানি ঘটেছে। এজন্য সকলকে সচেতন হতে হবে। এরজন্য ঘরবাড়ি, রাস্তাঘাট পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। কেননা পরিস্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ। আর অপরিচ্ছন্ন পরিবেশ থেকেই এডিস মশার বংশ বিস্তার ঘটে।

এডিস মশার বংশ বিস্তার ঠেকাতে নিজ নিজ অবস্থান থেকে দেশবাসীকে দায়িত্ব পালন করতে আহ্বান জানিয়েছেন ছারছীনার পীর সাহেব।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)