বঙ্গোপসাগরে পাথরঘাটার ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ ১৬ জেলের মধ্যে আরো উদ্ধার ৫

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ১২:০৮ পিএম, ৬ আগস্ট ২০১৯

ছবিঃ পাথরঘাটা নিউজগভীর সমুদ্রে ঝড়ের কবলে পড়ে নোঙর করা এফবি জাকিয়া ট্রলারসহ নিখোঁজ ১৬ জেলের মধ্যে আরও ৫ জেলেকে উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মোট ৬ জেলেকে উদ্ধার হয়েছে। এখনো নিখোঁজ রয়েছেন ১১ জেলে। এর আগে রোববার দুপুরের দিকে ভাসমান অবস্থায় উদ্ধার হয়। বরগুনা জেলা মৎস্যজীবি ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধূরী সোমবার সন্ধায় এ তথ্য নিশ্চিত করেছেন।

তবে বাকি জেলেদের জীবন নিয়ে শঙ্কিত ফিরে আসা জেলেরা। ডুবে যাওয়া ট্রলারটি পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নের তাফালবাড়ী গ্রামের আনোয়ার হোসেনের।

সোমবার (৫ আগস্ট) দুপুর ১২টার দিকে উদ্ধার হওয়া ৫ জেলেকে পটুয়াখালীর আলীপুর এলাকায় নিয়ে আসা হয়। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ফিরে আসা জেলেরা হলেন- আনোয়ার হোসেন মাঝি, ইউসুফ মিয়া, আলমগীর হোসেন, মো. হেলাল ও সেলিম মিয়া। এর আগে সোমবার ভোর ৫টার দিকে গভীর সমুদ্রের মৌডুবির বয়ার সামনে একটি রিং বয়া নিয়ে ভাসতে থাকা অবস্থায় তাদের উদ্ধার করা হয়।

ফিরে আসা জেলেদের সঙ্গে মোবাইল ফোনে কথা বলে জানা যায়, ৫ জেলেকে একটি রিং বয়া ধরে সাগরে ভাসতে দেখে পটুয়াখালীর আলীপুরের আব্দুল মজিদের মালিকানা এফবি মজিদ নামের ট্রলারের জেলেরা তাদের উদ্ধার করে পটুয়াখালীর আলীপুরে নিয়ে আসে। তারা সবাই অক্ষত অবস্থায় থাকলেও শারীরিকভাবে দুর্বল হয়ে পড়ায় স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ নিয়ে গত দু’দিনে ৬ জেলে উদ্ধার হয়েছে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, ডুবে যাওয়া ট্রলার ও জেলেদের উদ্ধারের জন্য এফবি মনোয়ারা ও এফবি নিল সাগর নামে দু’টি ট্রলার গভীর সমুদ্রে এখোনো রয়েছে। তাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করা হচ্ছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)