পাথরঘাটায় বিদ্যালয় ঢুকে প্রধান শিক্ষককে মার-ধর

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ১১:৩৯ এএম, ১২ মার্চ ২০১৮ | আপডেট: ১১:৪৫ এএম, ১২ মার্চ ২০১৮

এই ছবিটি প্রতিকীপাথরঘাটা নিউজ ডেস্কঃ
পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়নে বিদ্যালয়ে প্রবেশ করে প্রাথমকি বিদ্যালয়ের প্রধান শিক্ষককে মার-ধরের ঘটনা ঘটছে। এঘনায় পাথরঘাটা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি জরুরী সভায় উল্লেখিত ঘটনার তীব্র নিন্দা ও সঠিক বিচার দাবী করেছেন।

ভুক্তভুগী প্রধান শিক্ষক ও প্রতক্ষদর্শী সুত্রে জানা গেছে উপজেলার কাকচিড়া ইউনিয়নের ১১৮নং মধ্য জালিয়াঘাটা সারকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিরোদ চন্দ্র শীল এর সাথে দীর্ঘ যাবৎ অশোভন আচারণ করে আসছিল উক্ত বিদ্যালয়ের জমি দাতা মৃতঃ আঃ লতিফ কাজীর ছেলে কাজী শাহিন শাহনেওয়াজ। কাজী শাহিন শাহনেওয়াজ প্রায়ই বিদ্যালয়ের রুম ব্যক্তিগত কাজে ব্যবহার করা ছাড়াও বিদ্যালয়ের শিক্ষকদেরকে তার কথামতো চলতে বাধ্য করে আসছিল। গত ৭মার্চ পূর্বের মতো বিদ্যালয়ের একটি রুম শাহিন ব্যবহার করতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিরোদ চন্দ্র শীল শাহিনকে বিদ্যালয়ের রুম দিতে অস্বীকার করে বলেন বিদ্যালয়ের কোন রুম খালি নাই, বরং রুম কম থাকায় এক রুমে দুটি ক্লাস নিতে হচ্ছে। শাহিন এতে ক্ষুদ্ধ হতে থাকে এক পর্যায় পরের দিন ৮মার্চ দুপুর আড়াইটারি দিকে সে বিদ্যালয় প্রবেশ করে সহকারী শিক্ষকদের সামনে প্রধান শিক্ষক নিরোদ চন্দ্র শীলকে লাথি ও চড় থাপ্পড় মারতে থাকে। এসময়ে সহকারী শিক্ষকরা প্রতিবাদ করলে শাহিন কঠর হুশীয়ারি দিয়ে বলে এখানে চাকুরী করতে হলে তার কথার অবাধ্য হওয়া যাবে না।

এব্যাপারে প্রতক্ষদর্শী উক্ত বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. সামসুল হক ও বিমল বেপারী পাথরঘাটা নিউজকে বলেন, দুপুরে আকস্মীক ভাবে শাহিন বিদ্যালয় প্রবেশ করে তাদের সামনেই প্রধান শিক্ষক লাথি ও চড় থাপ্পড় মারতে থাকে, তারা প্রতিবাদ করলে শাহিন প্রধান শিক্ষকে ছেড়ে দিয়ে অশ্লীল ভাষায় গালমন্দ করে চলে যায়।

এব্যাপারে প্রধান শিক্ষক নিরোদ চন্দ্র শীল এর কাছে জানতে চাইলে তিনি কান্নায় ভেঙে পড়ে পাথরঘাটা নিউজকে বলেন, আমি শাহিনের কথামতো না চলায় শাহিন আমার বিদ্যালয়ে ঢুকে আমাকে সকল শিক্ষকের সামনে লাথি ও চড় থাপ্পড় মারে।

তিনি পাথরঘাটা নিউজকে আরো বলেন, দীর্ঘ দিন যাবৎ শাহিন আমাকে বলে আসছে যে এই বিদ্যালয় তার বাবার জমিতে তাই এখানে চাকরী করতে হলে শিক্ষা অফিসের কথা নয়, তার কথা মতো চলতে হবে।

পাথরঘাটা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. ছগির হোসেন এর কাছে জানতে চাইলে তিনি পাথরঘাটা নিউজকে বলেন একজন বয়স্ক প্রধান শিক্ষককে মার-ধরের ঘটনা খুবই দুঃখজনক আমরা এব্যাপারে জরুরী সভা ডেকে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিষয়টি স্থানীয় এমপি ও উপজেলা পরিষদের চেয়ারম্যানকে অবগত করেছি তাদের বিচার করার অপেক্ষায় আছি।

এব্যাপারে অভিযুক্ত শাহিন মারধরের কথা অস্বীকার করে পাথরঘাটা নিউজকে বলেন, স্কুলের একটি রুম তালাবদ্ধ থাকায় সেই রুমটি আমি চেয়েছি। তবে আমার সাথে মারধরের মত কোন ঘটনা ঘটেনি।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হুমায়ুন কবির পাথরঘাটা নিউজকে বলেন, এব্যাপারে শিক্ষা অফিস থেকে আমার সাথে কথা বলেছে। আমি তাদের মামলা করে আইনের আশ্রয় নিতে বলেছি।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১২ মার্চ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)