চিকিৎসকের অবহেলায় পাথরঘাটার সেলিম পহলানের মৃত্যুর অভিযোগ

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৯ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ০১:২১ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০১৯

চিকিৎসকের অবহেলায় পাথরঘাটার সেলিম পহলানের মৃত্যুর অভিযোগ
পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকের অবহেলার কারণে পাথরঘাটার প্রবীণ রাজনীতিবিদ সেলিম পালনের (৬০) মৃত্যু হওয়ার অভিযোগ উঠেছে। তার পরিবার থেকে এ অভিযোগ উঠেছে।

সেলিম পহলান পাথরঘাটা পৌর এলাকার ৩ নম্বর ওয়ার্ডের মৃত আব্দুর রাজ্জাক পহলানের চতুর্থ ছেলে।

হাসপাতালে উপস্থিত প্রত্যক্ষদর্শীদের থেকে জানা যায়, শারীরিক অসুস্থতা বোধ করে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসার জন্য জরুরী বিভাগে যান সেলিম পহলান। সেখানে ডাক্তারের সাথে কথা বলতে গেলে দায়িত্বরত ডাক্তার খামখেয়ালি করে চিকিৎসা সেবা দিতেতে বিলম্ব করে। বিলম্ব করার কারণ জানতে চাইলে সেখানে বাকবিতণ্ডা তৈরি হয়। এর এক পর্যায়ে তিনি চিকিৎসা বিলম্ব হওয়ার কারণে ঘটনাস্থলে স্টক পেয়ে মারা যান। বৃহস্পতিবার সকাল পৌনে ১০ টার দিকে এ ঘটনা ঘটেছে। সেলিম পহলানের
পারিবারিক সূত্র থেকে জানা যায় পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সেলিম পহলানের পিতা আব্দুর রাজ্জাক পহলানের দানকৃত জমির উপর প্রতিষ্ঠিত।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাক্তার বশির আহমেদ জানান জরুরি বিভাগে চিকিৎসা নিতে আসেন স্থানীয় সেলিম পহলান। তিনি চিকিৎসকের সাথে সাক্ষাৎ করতে গেলে হাসপাতালে নবনিযুক্ত চিকিৎসক মাহবুবুর রহমান তার কাছে হাসপাতালের সরকারি টিকিট চান। তখন সেলিম পহলানের সাথে টিকিট না থাকায় চতুর্থ শ্রেণীর কর্মচারীর দ্বারা টিকিট আনতে পাঠানো হয়। টিকিট নিয়ে আসতে দেরি হওয়ায় তিনি উত্তেজিত হলে ঘটনাস্থলেই হার্ট অ্যাটাক করে মারা যান। এখানে দায়িত্বে অবহেলার কোন অভিযোগ থাকলে তদন্ত করে দেখা হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)