কলাপাড়ায় কৃষক হত্যার অভিযোগে যুবলীগ নেতাসহ ৩৪ জনের বিরুদ্ধে মামলা

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৯

কলাপাড়ায় কৃষক হত্যার অভিযোগে যুবলীগ নেতাসহ ৩৪ জনের বিরুদ্ধে মামলাপটুয়াখালীর কলাপাড়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষো সশস্ত্র হামলায় কৃষক আব্বাস হাওলাদার (৬০) হত্যার ঘটনায় ইউনিয়ন যুবলীগ নেতাসহ ৩৪ জনের বিরুদ্ধে কলাপাড়া থানায় মামলা দায়ের হয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাতে নিহতের স্ত্রী ফাতেমা বেগম বাদী হয়ে ইউনিয়ন যুবলীগ সভাপতি শামিম খলিফাকে (৪০) প্রধান আসামি করে মামলাটি দায়ের করেন। মামলায় অজ্ঞাত আসামি করা হয়েছে ১৫ জনকে। পুলিশ এ ঘটনায় আট জনকে গ্রেপ্তার করেছে।

মামলার তদন্ত কর্মকর্তা কলাপাড়া থানার এসআই আবুল হোসেন জানান, গ্রেপ্তারকৃত অনোয়ার হোসেন খলিফা, আনু মল্লিক, লাইজু আক্তার, সিয়াম, আল আমিন মল্লিক, রাজু মামলার এজাহারভূক্ত আসামি। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে রুবেল ও বেল্লালকে গ্রেপ্তার করা হয়। শনিবার সকালে গ্রেপ্তারকৃত সকলকে আদালতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, সলিমপুর গ্রামের মোসলেম খলিফা এবং রশিদ খলিফা গংদের সঙ্গে বিরোধ চলে আসছিল। সেই বিরোধের জের ধরে গতকাল শুক্রবার ভোর চারটার দিকে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের সলিমপুর গ্রামে রশিদ খলিফার বাড়িতে যুবলীগ নেতা শামিম খলিফার নেতৃত্বে সশস্ত্র হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ সময় আব্বাস হাওলাদারসহ আটজনকে কুপিয়ে জখম করা হয়।

শুক্রবার ভোরে তাদের আমতলী হাসপাতালে ভর্তি করলে আব্বাস হাওলাদার আমতলী হাসপাতালে মারা যান। অপর আহত সাতজন বর্তমানে আমতলী ও বরিশাল মেডিক্যালে চিকিৎসাধীন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)