পাথরঘাটায় সাংবাদিককে প্রাণনাশের হুমকি দাতা-সেই ছাত্রলীগ নেতা গ্রেফতার

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ১২:২৭ এএম, ১২ অক্টোবর ২০১৯

পাথরঘাটায় সাংবাদিককে প্রাণনাশের হুমকি দাতা-সেই ছাত্রলীগ নেতা গ্রেফতার
দৈনিক সংবাদ’র বরগুনার পাথরঘাটা উপজেলা প্রতিনিধি ও পাথরঘাটা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. জাফর ইকবালকে প্রাণনাশের হুমকিদাতা সেই ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল মামুন তকদিরকে ১১অক্টোবর শুক্রবার রাত ৮টার দিকে রায়হানপুরের লেমুয়া বাজার থেকে গ্রেফতার করেছেন পাথরঘাটা থানার এএস আই মো. শহিদুল ও এএসআই মো. রজিব।
আব্দুল্লাহ আল মামুন তকদির পাথরঘাটা উপজেলার ১নং রায়হানপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড গোলবুনিয়া গ্রামের মৃত আব্দুল কুদ্দুস এর ছেলে এবং পাথরঘাটা উপজেলার কাকচিড়া সাংগঠনিক থানা ছাত্রলীগের সহসভাপতি।
জানা গেছে চলতি বছরের ৬ফেব্রুয়ারি উপজেলার রায়হানপুর ইউনিয়নের ৪নং লেমুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দুইটি পরিত্যাক্ত ভবনের দরজা,জানালা ও গ্রীল রাতের আঁধারে ভবন থেকে খুলে উল্লেখিত তকদিরসহ সঙ্গবদ্ধ একটি মাদক চক্র মাদকের টাকা সংগ্রহ করার জন্য বিক্রি করেছে এবং প্রায় দিনই রাতের আঁধারে উল্লেখিত বিদ্যালয়ের মধ্যে মাদকের আড্ডা বসে মর্মে বিদ্যালয় কর্তৃপক্ষ সূত্রে সংবাদ পেয়ে ৭ফেব্রুয়ারি সরেজমিনে তথ্য সংগ্রহের জন্য গিয়ে বিদ্যালয় কর্তৃপক্ষসহ বিভিন্ন সূত্রে ঘটনার সত্যতা পায় জাফর ইকবাল । সরেজমিনে গিয়ে বিভিন্ন সূত্রে তিনি আরো জানতে পারেন যে উল্লেখিত আব্দুল্লাহ আল মামুন তকদিরসহ একটি চক্র মাদকসেবনসহ মাদকের ব্যবসা করে আসছে। এসময়ে মোবাইলে কল-করে খবর প্রকাশ না-করার জন্য জাফর ইকবালকে জোর অনুরোধ করে তকদির। তারই ধারাবাহীকতায় ৯ফেব্রুয়ারি শনিবার দিবাগত রাত ৮টা ১৩ মিনিটের সময় ০১৬১৮৪৫৬৬৬৫ নম্বর থেকে জাফর ইকবাল এর ব্যবহৃত ০১৭২৪৩২২৯৬৫ নম্বরে কল করে আব্দুল্লাহ আল মামুন তকদিরসহ অজ্ঞাত ২/৩ ব্যক্তি খবর প্রকাশ না-করার জন্য প্রাণনাশের হুমকি দিয়ে অকথ্য ভাষায় গালাগালি করে বলে তুই আমাদের বিরুদ্ধে খবর প্রকাশ করলে তোকে খুন করব। এঘটনায় পরের দিন ১০ফেব্রুয়ারি জাফর ইকবাল বিষয়টি প্রেসক্লাবের সকলকে অবহিত করে প্রেসক্লাবের সিদ্ধান্ত অনুযায়ী উল্লেখিত তকদিরসহ আজ্ঞাত আরো ২/৩ জনের কথা উল্লেখ করে জীবনের নিরাপত্তা চেয়ে পাথরঘাটা থানায় একটি সাধারণ ডায়েরী করেন।
যার নং ৪৮০ তারিখ ১০ফেব্রুয়ারি। পরে পুলিশ সাধারণ ডায়েরি তদন্ত করে পাথরঘাটা ম্যাজিষ্ট্রেট আদালতে প্রতিবেদন দাখিল করলে আদালত আসামীর বিরুদ্ধে ওয়ারেন্ট প্রদান করেন।
খোঁজ নিয়ে জানা গেছে আব্দুল্লাহ আল মামুন তকদিরসহ একটি চক্র ছাত্রলীগের নাম ব্যবহার করে দীর্ঘদিন যাবৎ ইয়াবাসহ মাদকের ব্যবসা করে আসলেও তাদের বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পায় না। সূত্র জানায় আব্দুল্লাহ আল মামুন তকদির এর বিরুদ্ধে একাধিক মামলা এবং একাধিক সাধারণ ডায়েরী রয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)