বরগুনা মিড-ডে মিল ও মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৫:৩৪ পিএম, ২৭ অক্টোবর ২০১৯ | আপডেট: ০৮:৩৫ পিএম, ২৭ অক্টোবর ২০১৯

বরগুনা মিড-ডে মিল ও মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধনবরগুনা প্রতিনিধি:
বরগুনা সোনাখালি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে রবিবার (২৭ অক্টোবর) দুপুরে মিড-ডে মিল বা মধ্যাহ্ন ভোজ ও মুক্তিযুদ্ধ কর্ণার এবং বঙ্গবন্ধু কর্ণার এর শুভ উদ্বোধন করেন বরগুনা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও বরগুনা সোনাখালি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি মোঃ মাহাবুব আলম।

শিক্ষার্থীদের শিখন-শেখানো কার্যক্রম ও ঝরে পড়া রোধে এবং সর্বোপরী তাদের উপস্থিতির হার বৃদ্ধির জন্য শিক্ষা অধিদপ্তর প্রত্যোকটি স্কুলে এই মিড-ডে মিল চালুর উদ্যোগ নিয়েছে।

আড়াই শতাধিক শিক্ষার্থীদের উপস্থিতিতে উদ্বোধনকালে বিদ্যালয়ের সভাপতি মোঃ মাহাবুব আলম বলেন, প্রত্যেক স্কুলে মিড-ডে মিল চালু থাকলে শিখন-শেখানো কার্যক্রম অধিকতর ফলপ্রসূ হয় এবং ঝরেপড়া রোধসহ শিক্ষার্থীদের উপস্থিতির হার বৃদ্ধি পায়।

এ উদ্যোগ গ্রহণ করায় মাননীয় প্রধানমন্ত্রীকে তিনি ধন্যবাদ জানান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরগুনা জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শাহাদাত হোসেন, জেলা জাতীয় মহিলা সংস্থা চেয়ারম্যান
মোসাঃ হোসনে আরা চম্পা, বরগুনা বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আজহারুল হক ও বরগুনা পৌরসভার ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আল আমিন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরগুনা সোনাখালি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রেইজিনা ইয়াসমিন লুনা।

এছাড়া মুক্তিযুদ্ধের ইতিহাস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শ নতুন শিক্ষার্থীদের জানানোর জন্যই ‘মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কর্নার’ স্থাপনের উদ্যোগ নিয়েছে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। এরই প্রক্ষিতে বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ কর্ণার এবং বঙ্গবন্ধু কর্ণার এর শুভ উদ্বোধন করেন অতিথিরা।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)