ঘূর্ণিঝড় ‘বুলবুল’ পাথরঘাটায় ভারী বর্ষণ, এখনো ফেরেনি শতাধিক মাছ ধরা ট্রলার

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৩ পিএম, ৮ নভেম্বর ২০১৯

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ পাথরঘাটায় ভারী বর্ষণ, এখনো ফেরেনি শতাধিক মাছ ধরা ট্রলার
বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুল’ বাংলাদেশ-ভারত উপকূলের দিকে ক্রমশ ধেয়ে আসছে। সৃষ্ট ঘূর্ণিঝড়টির প্রভাবে সাগর উত্তাল হয়ে উঠেছে। পাশাপাশি শুক্রবার সন্ধ্যা থেকেই পাথরঘাটায় ভারী বর্ষন শুরু হয়েছে। এর আগে বৃহস্পতিবার গভীর রাত থেকে গুরি গুরি বৃষ্টি হয়। সন্ধ্যা থেকে পাথরঘাটায় ভারী বর্ষণ শুরু হওয়াতে উপকূলীয় জনপদে আতঙ্ক আরও বেড়ে যায়।

শুক্রবার সারাদিন হালকা বৃষ্টি হওয়ায় এবং বাতাস না হওয়ায় উপকূলীয় জনপদে আতঙ্ক বইছে। কারণ এর আগে যতগুলো ভয়াবহ ঘূর্ণিঝড় হয়েছে তার মধ্যে অধিকাংশই নভেম্বর মাসে হয়েছে। যার উল্লেখযোগ্য ১৯৭০ সালের ১২ নভেম্বর, ২০০৭ সালের ১৫ নভেম্বরসহ আইলা, রোয়ানোসহ নানা দুর্যোগ। সন্ধা থেকে ভারী বর্ষণ হওয়ায় আতঙ্ক আরও বেড়ে যায়। নভেম্বরের সিডরের ভয়াবহতার শিকার উপকূলীয় বরগুনা জেলার মানুষের মধ্যে ‘বুলবুলের’ খবরে আতংক বিরাজ করছে। সিডরের অভিজ্ঞতাকে কাজে লাগাতে চায় তারা।

অপরদিকে আজ শুক্রবার রাত সাড়ে ৯টা পর্যন্ত গভীর সমুদ্রে থাকা শতশত ট্রলার ফিরে আসেনি। বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, এখন পর্যন্ত সাগরে থাকা ট্রলারগুলো ফিরে আসেনি। তবে বিকেলে ট্রলিং জাহাজের জেলেদের মাধ্যমে সাগর থেকে নিরাপদে যাওয়ার জন্য মাইকিং করানো হয়েছে বলে জানান তিনি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)