ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে পাথরঘাটায় ১ হাজারের বেশি ঘরবাড়ি ভেঙ্গে চুরমার

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৯ এএম, ১০ নভেম্বর ২০১৯ | আপডেট: ০৪:০১ পিএম, ১০ নভেম্বর ২০১৯


ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে বরগুনার পাথরঘাটা উপজেলায় জরো বাতাসে পাঁচ শতাধিক বাড়ি ঘর আংশিক ও ২০টির মতো ঘর বিধ্বস্ত এছাড়াও অর্ধ শতাধিক আহত হওয়ার ঘটনা ঘটেছে।

রবিবার ভোররাত আড়াইটা দিকে পাথরঘাটা উপজেলায় জরো ও ধমকা বাসাত বৈতে শুরু করলে সকাল ৭টার দিকে তা প্রবল ভাবে আঘাত করে। এতে উপজেলার প্রায় ২০ টি ঘর বিধ্বস্ত ও পাঁচ শতাধিক পাকা-আধাপাকা ঘরের চালা উড়িয়ে নিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে। এসময় ঘরে অবস্থানের সময় ৫০ জনের মতো হতাহত হয়েছে বলেও জানা গেছে। এছাড়া উপজেলার বিভিন্ন এলাকা গাছ পরে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

পাথরঘাটা কলেজ এলাকার বাসিন্দা সাংবাদিক শফিকুল ইসলাম খোকন এর ঘরে উপর গাছ ভেঙে পরায় অল্পের জন্য রক্ষা পেয়েছে শিশু সন্তান সহ তার দম্পতি। এতে সাংবাদিক খোকন আহত হয়েছে। খোকনের স্ত্রী মুন্নি জানান, তারা ঘরের মধ্যে অবস্থান করতেছেন এমন সময় বিকট শব্দে তাদের বসত ঘরে উপর কড়াই গাছ এসে পরে। তখন স্টিলের আলমারি পাশে গিয়ে দাঁড়িয়ে প্রান বাঁচিয়েছে বলে জানান তিনি। পরে স্থানীয়রা এসে তাদের কে ঘর থেকে বের করেন।

পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির জানান, ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে পাথরঘাটায় ব্যপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য তালিকা তৈরি করা হচ্ছে বলেও জানান তিনি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)