কালা আজিজ স্ত্রীর পাশে চিরনিদ্রায় শায়িত হলেন

মুনা জাহান
মুনা জাহান, বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৩ পিএম, ২৪ নভেম্বর ২০১৯

কালা আজিজ / ছবিঃ সংগ্রহীতকয়েক বছর আগে অভিনেতা কালা আজিজের স্ত্রী ব্রেন স্ট্রোক করে মারা যান। এরপর তিনিও অসুস্থ হয়ে পড়েন। অনেকদিন থেকেই ডায়াবেটিস ও কিডনি সমস্যায় ভুগছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেতা। শনিবার রাতে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন তিনি। তার বয়স হয়েছিল ৬৫ বছর।

শনিবার (২৩ নভেম্বর) রাত দশটায় নিজ বাসভবনে আজিজের মৃত্যু হয়। রোববার (২৪ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় তার স্ত্রীর পাশেই তাকে দাফন করা হয়েছে। শেষ ইচ্ছে মতো স্ত্রীর কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন কালা আজিজ। চলচ্চিত্র শিল্পী সমিতির সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

দুই ছেলে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন আজিজ। প্রায় তিন শতাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। তাকে সর্বশেষ দেখা গেছে ‘পদ্মার প্রেম’ সিনেমায়।

চলতি মাসের প্রথম দিন মুক্তি পেয়েছিল কালা আজিজ অভিনীত এই সিনেমাটি। হারুন-উজ-জামান পরিচালিত সিনেমাটি একসঙ্গে বাংলা, ওডিশা ও ভোজপুরি ভাষায় নির্মিত হয়েছে। এখনও ভোজপুরিতে চলছে এই সিনেমা। এর মাঝেই সবাইকে ছেড়ে চলে গেলেন আজিজ।

তার অভিনীত চলচ্চিত্রগুলোর মধ্যে আছে রাজা ৪২০, আয়না সুন্দরী, কুসুমপুরের গল্প, ভালোবাসা আজকাল, পাগলা হাওয়া, মমতাজ, ইতিহাস, কোটি টাকার কাবিন, যদি বউ সাজো গো প্রভৃতি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)