মঠবাড়িয়ায় সাংসদের ওপর হামলার চেষ্টার প্রতিবাদে মিছিল

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৮:১৪ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৯

মিছিলের একাংশমঠবাড়িয়া প্রতিনিধিঃ
পিরোজপুরের মঠবাড়িয়ার জাতীয় পার্টির সংসদ সদস্য জাতীয় সংসদের হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ডাঃ রুস্তম আলী ফরাজীর ওপর হামলার চেষ্টার প্রতিবাদে আজ বৃহস্পতিবার রাতে উপলজেলা আওয়ামী লীগ মিছিল করেছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে ডিজিটাল বাংলাদেশ দিবসের আলোচনা সভা শেষে সংসদ সদস্য ডাঃ রুস্তম আলী ফরাজী বুলবুলে ক্ষতিগ্রস্তদের জন্য বরাদ্দকৃত টিন ও কম্বল বিতরণের উদ্বোধন করেন। এরপর ডাঃ রুস্তম আলী ফরাজী উপজেলা পরিষদ দিয়ে বাসায় যাওয়ার সময় উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদের লোকজন সাংসদের গাড়িতে হামলা চালাায়। উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত ও ছাত্রলীগ নেতা আক্তারুজ্জামান নিজামের নেতৃত্বে এসব ঘটনাঘটে।

এসময় পুলিশ তাদের বাঁধা দেয় এবং সাংসদকে চলে যেতে সহযোগিতা করে। এ ঘটনার প্রতিবাদে রাত আটটার দিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল হক মাতুব্বরের নেতৃত্বে শহরে মিছিল করে আওয়ামীলীগ। এ ঘটনায় সাংসদের গণসংযোক কর্মকর্তা এক কর্মী থানায় লিখিত অভিযোগ করেছে।

সাংসদের ব্যক্তিগত কর্মকর্তা হাসান মিয়া বলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত ও ছাত্রলীগ নেতা আক্তারুজ্জামান নিজামের নেতৃত্বে সাংসদেরেক হত্যার চেষ্টায় এ হামলা করে তারা।

উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান বলেন, আমি ঘটনার সময় সেখানে ছিলাম না। আমি উপজেলা পরিষদ থেকে বের হয়ে বাসায় চলে গেছি। এরপর কি ঘটছে তা তো আমার জানার কথা না।

উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদের মুঠোফোনে ফোন দিলে তিনি ধরেননি।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুজ্জামান বলেন, রাতে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েনর করা হয়েছে। এ ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)