ঢাবির ফজিলাতুন্নেছা মুজিব হলে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০১:৪১ এএম, ৬ জানুয়ারী ২০২০

ফজিলাতুন্নেছা মুজিব হল
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কর্মীদের মধ্যে শাড়ি বিতরণকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ছাত্রলীগের ৩ নেত্রী আহত হয়েছেন।

রোববার (৫ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। প্রায় দেড় ঘণ্টা সংঘর্ষের পর রাত দশটার দিকে হল প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এ ঘটনায় আহতরা হলেন হল সংসদের বহিরাঙ্গন ক্রীড়া সম্পাদক ইসরাত জাহান ইতি, সমাজসেবা সম্পাদক পাপিয়া আকতার ও হল শাখা ছাত্রলীগের সদস্য মিলি রাণী। এদের মধ্যে ইতি ও পাপিয়া বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পাপিয়া আকতার ও রিয়া আকতারের গ্রুপের মধ্যে সংঘর্ষ ঘটে। পাপিয়া আকতার হল সংসদ নির্বাচনে ছাত্রলীগ প্যানেল থেকে বহিরাঙ্গন ক্রীড়া সম্পাদক ও রিয়া আকতার একই প্যানেলের অভ্যন্তরীণ ক্রীড়া সম্পাদক নির্বাচিত হন।

হল শাখা ছাত্রলীগের অন্য একটি সূত্র জানায়, ঝামেলার সূত্রপাত ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও পুনর্মিলনীর একদিন আগে ৩ জানুয়ারি রাতে। প্রতিষ্ঠাবার্ষিকীর শাড়ি বিতরণ নিয়ে ঝামেলার সূত্রপাত। শাড়িগুলো হল ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি (খাদিজা-নাবিলা কমিটি) সালসাবিল খান বিতরণ করেন হল ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে। এ নিয়ে হল শাখার বর্তমান সাধারণ সম্পাদক রওনক জাহান রাইনের সঙ্গে ঝামেলা হয়।

সূত্র জানায়, শনিবার (৪ জানুয়ারি) প্রতিষ্ঠাবার্ষিকী থাকায় ঝামেলা হয়নি। রোববার রাত ৮টার পরে পুনরায় ঝামেলা শুরু হয়। এতে পাপিয়া আক্তার নামে ইতিহাস ও সংস্কৃতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আহত হয়েছেন। তাকে হাসপাতালে পাঠানো হয়েছে। রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এদিকে ঘটনার পরপরই ওই হলের সাধারণ ছাত্রীরা ছাত্রলীগ নেত্রী ও অভ্যন্তরীণ ক্রীড়া সম্পাদক রিয়া আকতারের বহিষ্কারের দাবিতে হলের সামনে বিক্ষোভ করে বলে জানা যায়।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)