মঠবাড়িয়ায় অযোগ্য প্রধাণ শিক্ষক নিয়োগের প্রতিবাদে মানববন্ধন

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৪:৫৯ পিএম, ১৯ জানুয়ারী ২০২০ | আপডেট: ০৮:০০ এএম, ২০ জানুয়ারী ২০২০

মানববন্ধনের একাংশমঠবাড়িয়া, প্রতিনিধি :
পিরোজপুরের মঠবাড়িয়ার তুষখালী ইউনিয়ন তাফল আকন মেমরিয়াল মাধ্যমিক বিদ্যালয় অযোগ্য প্রধাণ শিক্ষক নিয়োগের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করছে শিক্ষার্থী, অভিবাবক ও স্থানীয় বাসিন্দরা।

আজ রোববার সকালে তুষখালী-সাপলেজা সড়ক জানখালী বাজার বিদ্যালয়ের সামনে ঘন্টা ব্যাপি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শেষে বিদ্যলয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি, বিদ্যালয় জমিদাতা পরিবারের সদস্য ও অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা এমএ কুদ্দুস সলিম আকনের সভাপতিত্বে সমাবশে বক্তব্য রাখেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আবু জাফর ইউনুচ হাওলাদার, মজিবুল হক মন্টু ও শাহ আলম তালুকদার (ইউপি সদস্য), ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক স্বাধীন আকন রুবেল প্রমূখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, গত ১৬ জানুয়ারী ওই বিদ্যালয়ের প্রধাণ শিক্ষকের শূণ্য পদ নিয়োগ পরীক্ষা উপজেলা সদরে হওয়ার বিধান থাকলেও রহস্য জনক কারনে পিরাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এই নিয়োগ ব্যপক অনিয়ম ও কারচুপির আশ্রয় নিয়ে ওই বিদ্যালয়ের সহকারী প্রধাণ শিক্ষক ৩টি শ্রেণীতে ৩য় শ্রেণী প্রাপ্ত মনীদ্র নাথ মিস্ত্রীকে প্রধাণ শিক্ষক পদ নিয়োগ দেয়া হয়েছে। এই অযোগ্য শিক্ষকের নিয়োগ বাতিল করা না হলে বৃহত্তর আন্দোলনের ডাক দেয়া হবে বলে তারা জানান।

এ বিষয় বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য আজিজুর রহমান গোলদার প্রধাণ সিক্ষক নিয়োগ অনিয়ম ও দুর্ণীতির অভিযোগ অস্বীকার করে বলেন, জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্বছ প্রক্রিয়ায় লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

পিরাজপুরর অতিরিক্ত জেলা প্রশাসক নাহিদ ফারজানা সিদ্দিকী জানান, নিয়োগ বোর্ডের আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসকের হলে সম্মেলন কক্ষ ব্যবহারের অনুমতি দেয়া হয় ও নিয়োগ বোর্ডের পাঁচ সদস্য আমার উপস্থিতিতে তাৎক্ষনিক প্রশ্নপত্র হাতে লিখে পরীক্ষা গ্রহণ করা হয় এবং মৌখিক পরীক্ষা নেয়া হয়। অনিয়মের বিষয়টি আমার জানা নাই।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)