সঠিক ভাবে সড়ক নির্মাণে প্রতিশ্রুতি দেওয়ায় চাবি দিলেন পাথরঘাটা প্রশাসন

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪২ পিএম, ১৯ ফেব্রুয়ারী ২০২০

সঠিক ভাবে সড়ক নির্মাণে প্রতিশ্রুতি দেওয়ায় চাবি দিলেন পাথরঘাটা প্রশাসন
বরগুনার পাথরঘাটা-ঢাকা মহা সড়কে ১৮ কোটি টাকার বাজেটে ১১ কিলোমিটার সড়ক নির্মাণ কাজে অনিয়মের অভিযোগে গত ১০ ফেব্রুয়ারি সড়ক নির্মাণের কাজ বন্ধ করে দেন স্থানীয় সাংসদ শওকত হাসানুর রহমান রিমন। এসময় তিনি চাবি জব্দ করে উপজেলা প্রশাসনের কাছে জমা দেন।

এনিয়ে দেশের বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশের পর বিষয়টি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের নজরে আসে। এর পরিপ্রেক্ষিতে গত রবিবার বেলা দুইটায় দিকে পাথরঘাটা ঢাকা মহাসড়কে তদন্তে আসেন সড়ক ও যোগাযোগ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব শামিমউজ্জামান ও রওশন আরা। সরেজমিনে ঘুরে দেখে তখন তারা নমুনা সংগ্রহ করে নিয়ে যান।

এ সড়ক নির্মাণে সিলেটের চান বালুর পরিবর্তে লোকাল বালু ও এগ্রেড পাথরের পরিবর্তে নরমাল পাথর দিয়ে কাজ করছিলো তমা কন্সট্রাকশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। এই অভিযোগের ভিত্তিতে গত ১০ ফেব্রুয়ারি কাজ বন্ধ করে দেন বরগুনা-২ সাংসদ শওকত হাচানুর রহমান রিমন।

এরপর ঠিকাদার প্রতিষ্ঠানের কর্মকর্তারা পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবিরের কাছে সঠিক ভাবে কাজ সম্পন্ন করার প্রতিশ্রুতি দিলে আজ বুধবার বেলা সাড়ে এগারোটার দিকে পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ শাহাবুদ্দিন তাদের কাছে চাবি হস্তান্তর করেন।

ওসি শাহবুদ্দিন জানান উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে সঠিক ভাবে এবং সড়কের কাজ দ্রুত সম্পন্ন করার প্রতিশ্রুতি দিলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির গতকাল রাতে আমার কাছে চাবি দিয়ে ঠিকাদার প্রতিষ্ঠানকে বুঝিয়ে দিতে বলে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)