মঠবাড়িয়ায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৯:২৩ পিএম, ২২ ফেব্রুয়ারী ২০২০

মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতারমঠবাড়িয়া প্রতিনিধি :
পিরোজপুরের মঠবাড়িয়ায় স্ত্রী হত্যার অপরাধে মৃত্যুদ-প্রাপ্ত পলাতক আসামী আবুল কালাম (৪৮) কে গ্রেপ্তার করেছে মঠবাড়িয়া থানা পুলিশ। শনিবার দুপুরে পার্শবর্তী বরগুনা জেলার তালতলী থানার কাজির খাল এলাকা থেকে তাকে প্রেপ্তার করা হয়। আবুল কালাম মঠবাড়িয়া উপজেলার বড়শৌলা গ্রামের মৃত আবদুস সাত্তারের ছেলে।

পুলিশ সুত্রে জানা গেছে, আবুল কালাম বিয়ের পর থেকে স্ত্রী জেসমিন বেগমকে যৌতুক দাবি করে মারধর করত । ২০১৫ সালের ১২ সেপ্টেম্বর দুপুরে আবুল কালাম জেসমিনকে মারধর করলে জেসমিন অসুস্থ হয়ে পড়লে তাঁকে স্থানীয় পল্লী চিকিৎসক ও পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করানো হয়। গত ১৪ সেপ্টেম্বর‘১৯ রাতে জেসমিনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে সে মারা যায়।

এ ঘটনায় ১৫ সেপ্টেম্বর ১৯” নিহত জেসমিনের ভাই সাইফুল হক বাদী হয়ে আবুল কালামকে আসামি করে মঠবাড়িয়া থানায় একটি হত্যা মামলা করে। তৎকালীন এস.আই মোঃ আব্দুল হক এ মামলাটি তদন্ত শেষে ওই বছরের ৪ নভেম্বর ১৯’ আসামীর বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দাখিল করে।

গত ২৯অক্টোবর ১৯’ পিরোজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্র্যাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মিজানুর রহমান মামলার দীর্ঘ শুনানি শেষে পলাতক আসামী আবুল কালামকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ- কর্যকরের আদেশ দেন এবং একই সাথে ১ লক্ষ টাকা অর্থ দন্ডে দন্ডিত করেন।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুজ্জামান আবুল কালামকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে বলেন, রোববার তাকে আদালতে সোপর্দ করা হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)