করোনা ভাইরাস আতংক, পাথরঘাটায় হ্যান্ড সেনিটাইজার সংকট

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৭ পিএম, ২০ মার্চ ২০২০

করোনা ভাইরাস আতংক, পাথরঘাটায় হ্যান্ড সেনিটাইজার সংকট
পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি. বরগুনার পাথরঘাটায় হ্যান্ড সেনিটাইজার হেক্সিসল, ডেটল, সেভলন, সহ ম্যাক্স, টিস্যু ও সাবানের সংকট দেখা দিয়েছে। পাথরঘাটা উপজেলা প্রশাসন ও বেশ কয়েকটি স্বেচ্ছাসেবক সংগঠনের মাইকিং ও লিফলেট বিতরণ করে স্বাস্থ্য বিভাগের সচেতনতা প্রচারণার পরপরই এগুলোর চাহিদা বেড়েছে বলে জানিয়েছেন স্থানীয় ব্যবসায়ীরা।

পাথরঘাটা পৌরশহরের বড়বড় কয়েকটি ঔষধের ফার্মেসি খুঁজেও সেনিটাইজার হেক্সিসল এর দেখা মিলেনি। করোনাভাইরাস আতঙ্কেই হঠাৎ চাহিদা বেড়ে যাওয়ায় ফার্মেসির দোকান গুলোতে পাওয়া যাচ্ছেনা বিভিন্ন জীবাণু নাশক ঔষধ।

পাথরঘাটার বিসমিল্লাহ মেডিকেল হলের সত্ত্বাধিকারী সিহাব জানান, সেনিটাইজার হেক্সিসল, ডেটল, স্যাভলন সাবান ও হ্যান্ডওয়াশের চাহিদা প্রচুর বেড়েছে। গত দু’দিন সেনিটাইজার হেক্সিসল না থাকার একহাজারেরও বেশি ক্রেতাকে ফিরিয়ে দিতে হয়েছে।

খান মেডিকেলের আব্দুর রাজ্জাক খান জানান, চাহিদা অনুযায়ী কোম্পানির লোকজন জীবাণু নাশক ঔষধ দিতে পারছেনা। এতে লোকজন আমাদের উপর আস্থা হাড়াচ্ছে।

উপজেলার চরদুয়ানি ইউনিয়নের গোলাম সারওয়ার জানান, স্থানীয় বাজারে জীবাণু নাশক ঔষধ না পেয়ে পাথরঘাটা শহরে এসে অন্তত ২০ টি ফার্মেসিতে ঘুরেছি কিন্তু একটি ফার্মেসিতে ও জীবাণুনাশক হেক্সিসল পাইনি।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ আবুল ফাত্তাহ বিষয়টি নিশ্চিত করেন জানান, দোকানে জীবাণু নাশক ঔষধের সংকটের বিষয়টি জানতে পেয়েছি, তিনি আরো জানান, পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও জীবাণু নাশক ঔষধের সংকট দেখা দিয়েছে। এ বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি লিখিতভাবে জানানো হয়েছে বলেও জানান তিনি।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ক্রেতা জানান দাম বৃদ্ধির আশায় ফার্মেসিগুলো কৃত্রিম সংকট তৈরি করছে এবং কোথাও কোথাও বিক্রয় মূল্যের অধিক রাখার খবরও পাওয়া যাচ্ছে।

এ বিষয়ে জেলা প্রশাসক মোস্তাক বিল্লাহ জানান, “আমি ইতিপূর্বেই উপজেলা প্রশাসনকে মোবাইল কোর্ট পরিচালনার জন্য নির্দেশ দিয়েছে, যাতে করে কেউ কৃত্রিম সঙ্কট এবং অধিক মুনাফায় বিক্রি করতে না পারে

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)