পাথরঘাটায় করোনা সন্ধেহে ২ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় প্রেরন

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৮:০৭ এএম, ৩ এপ্রিল ২০২০

ছবিঃ পাথরঘাটা নিউজবরগুনার পাথরঘাটা থেকে স্কুল পড়ূয়া ছাত্রসহ এক সরকারি কর্মকর্তার নমুনা সংগ্রহ করে করোনা আছে কিনা পরীক্ষার জন্য পাঠিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। ১০ থেকে ১২ দিন যাবৎ তারা নিজগৃহে অসুস্থ থাকায় সংক্রমন নির্ণয়ের জন্য জেলা সিভিল সার্জনের মাধ্যমে বৃহস্পতিবার (২ এপ্রিল) আইইডিসিআর বরাবরে পাঠান হয় বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো. আবুল ফাত্তাহ বিষয়টি নিশ্চিত করেন।

তাদের শরীরে লক্ষন ও উপসর্গ থাকায় প্রধানমন্ত্রীর ঘোষনার পর এ ব্যবস্থা গ্রহন করল স্বাস্থ্য বিভাগ। পরিবারে ওই কর্মকর্তার স্ত্রীর কোন নমুনা গ্রহন করা হয়নি।

ওই সরকারি কর্মকর্তা মুঠোফোনে জানান, গত ৮ মার্চ থেকে তিনি পাঁচ দিন ব্যপী একটি সরকারি প্রশিক্ষনে অংশগ্রন করে সাভার থেকে পাথরঘাটায় আসার পরে ১৭ মার্চ থেকে তিনি ও পরিবার সদস্যরা জ্বর অন্যান্য উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন। এখন তিনি অনেকটা সুস্থ। প্রকৃত অবস্থা জানার জন্য দ্রুত পরীক্ষা দরকার।

পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার মো. হুমায়ুন কবির জানান, কয়েকদিন ধরে বিষয়টি নজরদারিতে রেখে ছিলেন তিনি, বাড়ি বা এলাকা লকডাউন করা হয়নি তবে তাদের চলাচলে কিছুটা নিয়ন্ত্রন করা হয়েছিল। রোগ পরীক্ষার সুযোগ সৃস্টি হওয়ায় ব্যবস্থা নেয়া হল।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)