বরগুনায় আইন না মানায় ১৮ জনকে জেল জরিমানা

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ১১:২৭ এএম, ৭ এপ্রিল ২০২০

বরগুনায় আইন না মানায় ১৮ জনকে জেল জরিমানার‌্যাব-৮, সিপিসি-১, (পটুয়াখালী ক্যাম্প) ও বরগুনা জেলা প্রশাসন, জেলা পুলিশ বরগুনা ও নৌবাহিনীর যৌথ উদ্যোগে সোমবার সকাল ১০টায় থেকে দুপুর ১টা পর্যন্ত বরগুনা সদর থানাধীন পৌর মার্কেট এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখা, মোটরসাইকেল নিয়ে অযথা ঘুরাঘুরি করা, হোম কোয়ারেন্টাইন না মানা, সামাজিক দুরত্ব বজায় না রাখা ইত্যাদি অভিযোগে ১৭ জন ব্যক্তিকে সর্বমোট ৩৯হাজার পাঁচশত টাকা জরিমানা করা হয়।

এছাড়াও নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখায় অনন্যা ভ্যারাইটিস স্টোর এর মালিক মোঃ হামিম(২০) নামে একজনকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

এসময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আসাদুজ্জামান, সহকারী কমিশনার, জেলা প্রশাসকের কার্যালয়, বরগুনা আটককৃতদের সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল আইন, ২০১৮ এর ২৪ ধারা মোতাবেক অর্থদন্ড ও কারাদন্ড প্রদান করেন।

উল্লেখ্য, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসমাগম এড়ানো ও হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার লক্ষ্যে সরকার নিত্য প্রয়োজনীয় দ্রব্য, মুদি দোকান ও ফার্মেসী ব্যতিত অন্যান্য সকল দোকান বন্ধ রাখার জন্য নির্দেশনা প্রদান করলেও কিছু অসাধু ব্যবসায়ী এই নিষেধাজ্ঞা অমান্য করে চলছে বিধায় এই অভিযান পরিচালনা করা হয় বলে জানিয়েছেন পটুয়াখালী ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার জনাব মোঃ রইছ উদ্দিন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)