বরগুনায় ১০ টাকা দরে পৌর এলাকায় চাল বিক্রি কার্যক্রম শুরু

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ১২:২০ পিএম, ৮ এপ্রিল ২০২০

ছবিঃ সংগ্রহীতবরগুনা প্রতিনিধি:
করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে দেশে অসহায় মানুষের জন্য আজ থেকে সপ্তাহে তিনদিন সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হয়েছে বরগুনায়।

বরিবার সকালে পৌর শহরের সাহাপট্টি সিদ্দিক স্মৃতি মঞ্চে এ চাল বিক্রির উদ্বোধন করেন বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। পৌর এলাকার ৫টি স্থানে জনপ্রতি ৫ কেজি করে চাল বিক্রি করা হবে।  সপ্তাহে রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার এই তিন দিন এই কার্যক্রম চলমান থাকবে। প্রতিদিন দুই হাজার কর্মহীন লোকদের  ১০ মেট্টিক টন করে চাল বিতরণ করা হবে।

বরগুনা সদর খাদ্য গুদাম কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান পাঁচটি স্থান যথাক্রমে বরগুনা স্টেডিয়াম, সাহাপট্টি সিদ্দিক স্মৃতি মঞ্চ, উপজেলা অফিস প্রাঙ্গণ, বটতলা, বঙ্গবন্ধু কমপ্লেক্সে পাঁচজন ডিলার দ্বারা সপ্তাহে ৬ হাজার কর্মহীন মানুষদের ৩০ মেট্রিকটন চাল বিতরণ করা হবে।  চাল বিতরণের সময় জাতীয় পরিচয় পত্র দেখিয়ে চাল ক্রয় করতে হয়।

বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানান, 

বর্তমান পরিস্থিতি মোকবেলায় কর্মহীন অসহায় মানুষেদের সুবিধার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে  এ কার্যক্রম নেয়া হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে এ কার্যক্রম পরিচালনা করা হবে। এছাড়া চাল নিয়ে অনিয়ম ঠেকাতে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মাধ্যমে চাল বিতরণ করা হয় বলে জানান তিনি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)