স্বেচ্ছায় কাজের নজির পাথরঘাটায় দুই কেজি আটার রুটিতে আধা কিলোমিটার রাস্তা মেরামত!

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৭:২৭ পিএম, ১৩ এপ্রিল ২০২০

ছবিঃ পাথরঘাটা নিউজযেখানে সারা বিশ্বে মহামারি করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক আর প্রাণহানির মিছিল, বাংলাদেশও বাধ যায়নি ঠিক সে অবস্থায় দেশব্যাপি মানুষের স্বাভাবিক চলাচলে বিধি নিষেধ রয়েছে। এমনই সময় কয়েকজন যুবকের উদ্যোগে আধা কিলোমিটার রাস্তা মেরামত করা হচ্ছে।

অবিশ্বাস্য হলেও সত্যি মাত্র দুই কেজি আটার রুটি খেয়েই আধা কিলোমিটার রাস্তা মেরামত করেছে স্থানীয় কয়েকজন যুবক।

পাথরঘাটা পৌরসভা দ্বিতীৃয শ্রেনির হওয়া স্বত্তেও পাথরঘাটা পৌর শহরের প্রাণ কেন্দ্র পাথরঘাটা কলেজ ব্রাঞ্চ মোল্লা বাড়ির রাস্তাটি দীর্ঘদিন ধরে চলাচলের অনুপযোগি হয়ে পড়ে। এ অবস্থায় এলাকাবাসি পৌরসভায় বারবার ধরণা দেয়ার পরেও কোন কাজ না হওয়ায় এলাকাবাসি নিজেদের উদ্যোগে কাজ করছেন তারা। রফিকুল ইসলাম কাকন মোল্লা, পাথরঘাটা কলেজের প্রভাষক আহসান হাবিব, মো. জাকির হোসাইন, খলিলুর রহমান, হাফিজুর রহমান, আনিছুর রহমান, রিপনসহ ১৫ জনের একটি স্বেস্ছাসেবি টিম কাজ করছেন।

পাথরঘাটা পৌর শহরের ৪ ও ৮ নম্বর ওয়ার্ডের সংযোগ সড়ক এটি। এ রাস্তা দিয়ে প্রতিদিন ৫০ পরিবারসহ শতশত মানুষ চলাচল করে থাকেন।

উদ্যোক্তাদের মধ্যে কাকন মোল্লা ও আহসান হাবিব বলেন, দীর্ঘদিন ধরে জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে ঘুরলেও কোন কাজের কাজ হয়নি। পৌর শহরের প্রাণ কেন্দ্রে অনুন্নত রাস্তা অবিশ্বাস্য। দ্বিতীয় শ্রেনির পৌর শহর হলেও বাস্তবতায় কিছুই দেখা যাচ্ছেনা।

তারা আরও বলেন, আমরা করোনা মহামারি থেকে বাঁচতে সামাজিক দুরত্ব বজায় রেখেই কাজ করেছি। মাটির কাজ অনেক কস্ট হলেও একত্রিত হয়ে কাজ করে আনন্দ পেয়েছি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)