জমি নিয়ে বিরোধ পাথরঘাটায় বোন ও ভাগিনিকে কামড়ে দিল ওরা

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৯:০১ পিএম, ১৩ এপ্রিল ২০২০

ছবিঃ পাথরঘাটা নিউজবরগুনার পাথরঘাটায় এক গৃহবধুসহ ৩জনকে প্রতিপক্ষ হামলা করে কামড়ে দিলেন। পাচঁ জন হাসপাতালে চিকিৎসাধীন আছে। করোনা আতংকের মধ্যেও এমন ঘটনায় হতবাক এলাকার মানুষ। জমিজমা নিয়ে বিরোধের জেরে এ ঘটনা ঘটে।

সোমবার (১৩ এপ্রিল) সকাল ১০ টার দিকে উপজেলার কালমেঘা ইউনিয়নের পশ্চিম ঘুটাবাছা গ্রামে ঘটনাটি ঘটে।

ঘটনার বিবরনে জানা গেছে, কালমেঘা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের পশ্চিম ঘুটাবাছা গ্রামের হাালিম মিয়া তার বিবাহিত মেয়ে মাহফুজা বেগমের কাছে ৬ শতাংশ জমি কবলা দলিলের মাধ্যমে বিক্রী করেন কিন্তু আদালতে একটি হকছাফা মামলা করে ওই জমি ভোগ করতে না দিয়ে বাধা সৃষ্টি করেন। এ জমির দখল ও ভোগকরার প্রশ্নে সৃষ্টি হয় স্বজনদের মধ্যে কলহ। ঝগড়ার এক পর্যায়ে মো.হালিম এবং তার চার ছেলে ও ছেলে বউ মিলে তার জামাতা আবদুস ছালাম ও মেয়ে মাহফুজা বেগম ও নাতি সালমা ও সাবিনার উপর চড়াও হয় এবং বিক্রীত জমি ভোগ করতে দেয়া হবেনা বলে মারধর শুরু করে। বাবার পৃষ্ঠপোষকতায় মাহফুজা তার ২ কন্যাকে তার ভাই ও ভাই‘র স্ত্রী মিলে মারধর করে এবং কামড়ে দেয়।

ঘটনার পর আহত ৫জনকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

আহত সাবিনা জানান, নানার নিকট থেকে কবলামূলে কেনা জমি নিয়ে বিরোধ দেখা দিলে নানা ও মামা এবং মামীরা মিলে আমাদের উপর হামলা করে। মাথায় আঘাৎ করে, মাথা মাটির সাথে মাথা ঘসে , চুল টেনে হিছড়ে নিয়ে যায় এক পর্যায়ে আমাকে আমার মা ও ছোট বোনকে হাতে কামড়ে দেয়। এত দাঁত বসে যায়। মাথায় মারাত্মক আঘাৎ পাই।

সমাজকর্মী শফিকুল ইসলাম খোকন বিস্ময় প্রকাশ করে বলেন, করোনার মহামারির মধ্যে গায়ে হাত তোলা ও মূখ দিয়ে কামড় দেয়া দুঃখ জনক।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. শাহাবুদ্দিন জানান, এরকম ঘটনার কথা শুনেছি চিকিৎসা গ্রহন করে থানায় অভিযোগ দায়ের করার পরাামর্শ প্রদান করা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যাবস্থা নেয়া হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)