বামনা প্রেসক্লাবের সভাপতি করোনা ভাইরাসে আক্রান্ত

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৮:১৩ এএম, ১৭ এপ্রিল ২০২০

ছবিঃ সংগ্রহীতবরগুনায় এক সাংবাদিক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বৃহস্পতিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।

আক্রান্ত এই সাংবাদিক বরগুনার বামনা প্রেসক্লাবের সভাপতি।

করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয়ায় গত ১৪ এপ্রিল এই সাংবাদিকের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। এরপর নমুনা পরীক্ষা নীরিক্ষা শেষে আজ বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাতে তার রিপোর্ট আসে। রিপোর্টে তাঁকে করোনা ভাইরাসে পজিটিভ হিসেবে উল্লেখ করা হয়। আক্রান্ত এই সাংবাদিক বর্তমানে নিজ বাসায় রয়েছেন। এ নিয়ে বরগুনায় এখন পর্যন্ত মোট পাঁচজন করোনা ভাইরাসে সংক্রমিত ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে একজন মৃত্যুবরণ করেছেন। আর বাকি তিনজন বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।

এ বিষয়ে বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহিন খান বলেন, করোনা ভাইরাসে সংক্রমিত এই সাংবাদিক এখন তার বাসায় আছেন। এখন পর্যন্ত তিনি সুস্থ এবং স্বাভাবিক আছেন। তার বর্তমান স্বাস্থ্যগত অবস্থার অবনতি না হলে তাকে বাসায় রেখে চিকিৎসা দেয়া হবে।

বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেওয়ার পরও অনেক মানুষের সংস্পর্শে এসেছেন এই সাংবাদিক। তাই সাধ্য অনুযায়ী তাদের সবার তালিকা তৈরি করে হোম কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হবে। এছাড়াও এই সাংবাদিকের সংস্পর্শে আসা তালিকার বাহিরে থাকা ব্যক্তিদের উদ্দেশ্যে মাইকিং করে হোম কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করার জন্য নির্দেশনা প্রদান করা হবে। ইতোমধ্যেই এই সাংবাদিকের বাড়িসহ আশেপাশের একাধিক বাড়ি লকডাউন করার প্রক্রিয়া শুরু হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)