দুর্যোগের সময়েও পাথরঘাটায় মাছের সাথে এ কেমন সত্রুতা!

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০২:৩৬ পিএম, ২৮ এপ্রিল ২০২০ | আপডেট: ০৮:০৯ পিএম, ২৮ এপ্রিল ২০২০

ছবিঃ পাথরঘাটা নিউজপৃথিবী জুরে করোনা ভাইরাসের আতঙ্ক এর মধ্যে মাছের সাথে এ কেমন সত্রুতা। বরগুনার পারঘাটায় পূর্ব সত্রুতার জেরধরে রাতের আধাঁরে মাছের ঘেড়ে বিষ দিয়ে মাছ নিধনের অভিযোগ উঠেছে আব্দুস ছালামের বিরুদ্ধে। এতে ওই ঘেড়ের প্রায় ৪মন মাছ মারা গেছে এবং লক্ষাধীকা টাকার ক্ষতি হয়েছে বলে জানান ভুক্তভোগী আব্দুস ছত্তার। সোমবার (২৭ এপ্রিল) দিবাগত রাতের উপজেলার সদর ইউনিয়নের গহরপুর এলাকায় এঘটনা ঘটে।

অভিযুক্ত আব্দুস ছালাম ওকই এলাকার আব্দুল করিম খানের ছেলে।

আব্দুস ছত্তার অভিযোগ করে বলেন, প্রায় এক বছর আগে ১৬ শতাংশ জমিতে একটি মাছের ঘেড় করি। ওই ঘেড়ে ১৩ হাজার টাকা দরে ১মন বিভিন্ন প্রজাতির মাছের পোনা চাষ করি। ওই মাছের খাবারের জন্যও প্রায় ৪০ হাজার টাকা খরচ করেছি। এখন আমার মাছের দাম হত প্রায় দেড় লাখ টাকা। আমার সব শেষ করে ফেলেছে ওরা। এখন আবার যে কোন সময় আমার উপরে হামলাও করতে পারে। আমি নিরাপত্তাহীনতায় ভুগতেছি।

তিনি আরো জানান, অনেক আগে থেকেই জমি নিয়ে ছালামের সাথে আমার বিরোধ চলে আসছিল। সেই সত্রুতর জেরধরে আমাকে কুপিয়ে রক্তাক্ত যখম করে। এ নিয়ে মামলাও চলছে। কিছু দিন আগে আমাকে আবারও হুমকি দিয়ে বলে আমি কিভাবে থাকি ও মাছের ঘের কিভাবে রাখি তা দেখে নিবে।

এবিষয়ে অভিযুক্ত আব্দুস ছালামের মুঠোফোনে কল দেয়া হলে তার সকল অভিযোগ আস্বীকার করে বলেন, এগুলো সম্পূর্ন মিথ্যা, যদি এর উপযুক্ত প্রমান দিতে পারে তাহলে যা বিচার হয় মাথা পেতে নিবো। এর আগেও ছত্তার আমার বিরুদ্ধে ফেসবুকে মিথ্যাচার করেছে।

পাথরঘাটা উপজেলা মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু মুঠেফোনে জানান, আমার কাছে একটি মৌখিক অভিযোগ এসেছে। প্রাথমিকভাবে খোঁজ খবর নিয়ে দেখছি। এরকম যদি কেউ বিষ দিয়ে থাকে তবে আইনের আশ্রায় নিতে পরামর্শ দেয়া হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)