পাথরঘাটায় ছাত্রলীগ নেতার উদ্যোগে ‘হ্যালো ডাক্তার’

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০২:২৯ পিএম, ২৯ এপ্রিল ২০২০

ছবিঃ পাথরঘাটা নিউজকরোনা মহামারী থেকে বাচতে বরগুনার পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মাদ ওয়ালিদ মক্কীর উদ্যোগে পাথরঘাটা ডাক্তার ও মেডিকেল ছাত্র-ছাত্রীদের নিয়ে চালু করা হয়েছে ‘হ্যালো ডাক্তার’। এখানে মুঠোফোনে কল দিয়েই প্রাথমিক টেলিমেডিসিন চিকিৎসা পাওয়া যাবে। মুঠোফোনে জরুরি স্বাস্থ্য সেবা দিচ্ছে ৬ সদস্যদের একটি চিকিৎসক টিম। এখানে ২৪ ঘন্টা কল দিয়ে সেবা নিতে পারছে রোগীরা।

এই বিষয়ে পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মাদ ওয়ালিদ মক্কী পাথরঘাটা নিউজকে জানান, আমাদের এই এলাকার সাধারন মানুষের সেবার মান নিশ্চিৎকরতে এই তরুন চিকিৎসকদের সমন্বয়ে একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে। মহামারী করোনা ভাইরাস শেষ না হওয়া পর্যন্ত আমদের এই চিকিৎসা সেবা দিয়ে যাবো।

তিনি আরো জানান, এই চিকিৎসা সেবায় আমরা সাধারণত জ্বর, সর্দি, মাথা ব্যাথা, পেট ব্যথা, কাশি এমন রোগীদের প্রাথমিক চিকিৎসা দিয়ে থাকি। যাদের অবস্থা বেশী খারাপ তাদেরকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসা নেয়ার পরামর্শ দেয়া হচ্ছে। এই টিম প্রতিদিন প্রায় ১শ এর মত মানুষকে টেলি মেডিসিন চিকিৎসা সেবা দিয়ে থাকেন। এই চিকিৎসার পরেও সার্বিক সহযোগীতা প্রয়োজনে ০১৭১৫৮৫২২৫৮ নম্বরে যোগাযোগ করার জন্য বলা হলো।

এবিষয়ে শিব সংকর রায় পাথরঘাটা নিউজকে জানান, আমাদের মেডিকেল কলেজের প্রফেসর যারা আছেন তাদের পরামর্শেই আমরা এই মেডিকেলটিম প্রথমে বরগুনায় শুরু করেছি। এর পরে আমাদের উপজেলায় শুরু হয়েছে। বাংলাদেশ স্বাধীনতা চিকিৎসক পরিষদ থেকেই এই টিম নিয়ন্ত্রন করে থাকে। প্রথমিক ভাবে আমাদের কাছে গলা ব্যাথা, কাশ, জ্বর ও মহিলা বিষয়ক ফোন বেশী আশে। যাদের অবস্থা বেশী গুরুতর মনে করি তাদেরকে আমাদের মেডিকেলের স্যারদের সাথে সরাসরি যোগাযোগ করিয়ে দিয়ে থাকি।

নিম্ন হটলাইন নম্বরে কল দিলে মিলবে এই চিকিৎসা সেবাঃ-
ডা. নন্দীতা অধিকারী- ০১৭৭৭৫৩৫৩৬২
শিব সংকর রায়- ০১৭৩৭৩৫২৪৯৯
কাওসার আহমেদ- ০১৭৪৩০২৪৬৫৮
প্রদীপ দত্ত- ০১৭৪৫৩৭২৬৮৭
মোস্তাফিজুর রহমান মুরাদ- ০১৭৭২৫৮৬৭০৫
নুরুল মঈন জয়- ০১৭৫২০৮৫১১১

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)