বরগুনায় করোনা জয় করে বাড়ি ফিরলেন আরো ৪জন

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৪:৫৭ পিএম, ২৯ এপ্রিল ২০২০

ছবিঃ সংগ্রহীতবরগুনায় করোনা আক্রান্ত রোগীরা একের পর এক সুস্থ হয়ে বাড়ি ফিরছেন। আজ বুধবার বরগুনা জেনারেল হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন চারজন করোনা জয় রোগী । এদের মধ্যে একজন ৭০ বছর বয়সীও রয়েছেন।

জয়ীরা হলেন- বরগুনা পৌর সভার কেজীস্কুল রোডের আবুল বাশার (৬৬), সদরের খাকবুনিয়ার আবুল খালেক সিকদার (৭০), মাইঠার আলমগীর (৪৪) ও বামনার মমতাজ বেগম (৪৫)।

এ পর্যন্ত সব মিলিয়ে বরগুনা জেনারেল হাসপাতালে আইসোলসনে ভর্তি হওয়া ১১ জন করোনা রোগীর মধ্যে মাত্র ১৬ দিনের ব্যবধানে ৯ জনই পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। তিনবার ফলোআপ টেস্টে নেগেটিভ আসার পরেই তাদের হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বরগুনা জেনারেল হাসপাতালে থাকা বাকি দুজন করোনারোগীও সুস্থ হওয়ার পথে বলে জানা গেছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, বরগুনা জেনারেল হাসপাতালে এখনও কোনো মৃত্যু নেই। জেলার দুটি উপজেলা আমতলী ও বেতাগীতে যে দুজনের মৃত্যু হয়েছে তাঁদের কেহই বরগুনা সদর হাসপাতালের চিকিৎসা নেননি। তারা চিকিৎসা নিয়েছেন বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও পটুয়াখালী জেনারেল হাসপাতালে।

এ বিষয়ে ডা. কামরুল আজাদ বলেন, বৃদ্ধ বাবা-মা অসুস্থ স্ত্রী আর ছোট্ট ছেলে শিশুকে রেখে এ কাজে আসতে হয়েছে। পেশাগত দায়িত্ববোধের কারণেই চলে এলাম ।

বরগুনা সিভিল সার্জন হুমায়ুন খান শাহীন বলেন, করোনা রোগীদের একের পর এক সুস্থ হওয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়কসহ সকল স্বাস্থ্য কর্মীদের আন্তরিক অবদান রয়েছে। করোনার কোনো নির্দিষ্ট চিকিৎসা না থাকলেও লক্ষণ দেখে আমরা চিকিৎসা দিয়েছি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)