১০ মে থেকে শপিংমল খোলা

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১১:১৭ এএম, ৫ মে ২০২০

১০ মে থেকে শপিংমল খোলাঈদ-উল-ফিতরকে সামনে রেখে বেশ কয়েকটি শর্ত মেনে আগামী ১০ মে থেকে দোকানপাট ও শপিংমল খোলার অনুমতি দিয়েছে সরকার।

ওই দিন থেকে বিকেল ৪টা পর্যন্ত সারা দেশের শপিংমলগুলো খোলা রাখা যাবে জানিয়ে জননিরাপত্তা বিভাগ, সুরক্ষা সেবা বিভাগ ও বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব এবং সব বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসকদের আজ সোমবার নির্দেশনা পাঠিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম-সচিব (জেলা ও মাঠ প্রশাসন অধিশাখা) মো. মুশফিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আগের আদেশে বিকেল ৫টা পর্যন্ত শপিংমল খোলা রাখার কথা বলা হলেও সেটা বিকেল ৪টা পর্যন্ত করা হয়েছে।’

সারা দেশে হাট-বাজার, ব্যবসা কেন্দ্র, দোকানপাট ও শপিংমলগুলো সকাল ১০টা থেকে বিকেল ৪টার মধ্যে সীমিত পরিসরে খোলা রাখা যাবে বলে জানান তিনি।

মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা আদেশে যেসব শর্ত সাপেক্ষে দোকানপাট ও শপিংমল খোলা রাখার কথা বলা হয়েছে, সেগুলো হলো-

১. হাট-বাজার, ব্যবসাকেন্দ্র, দোকানপাট এবং শপিংমলগুলো সকাল ১০টা থেকে বিকেল ৪টার মধ্যে সীমিত রাখতে হবে।

২. প্রতিটি শপিংমলে প্রবেশের ক্ষেত্রে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারসহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ঘোষিত সর্তকর্তা গ্রহণ করতে হবে।

৩. আসন্ন ঈদের ছুটিতে জনগণকে নিজ নিজ স্থানে থাকতে হবে এবং আন্তঃজেলা/উপজেলা/বাড়িতে যাওয়ার ভ্রমণ থেকে নিবৃত করতে হবে।

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষাপটে সরকার প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সব অফিস আদালত বন্ধ ঘোষণা করে। সেই সঙ্গে সারা দেশে সব ধরনের যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারিসহ শপিংমলও বন্ধ রাখতে বলা হয়। সেই ছুটির মেয়াদ ইতিমধ্যে ১৬ মে পর্যন্ত বাড়িয়েছে সরকার।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)