পাথরঘাটায় আইসোলেশনে থাকা করোনা আক্রান্ত রোগীকে ছাড়পত্র

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:০৫ পিএম, ৬ মে ২০২০

পাথরঘাটায় আইসোলেশনে থাকা করোনা আক্রান্ত রোগীকে ছাড়পত্র
পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন একমাত্র কোভিড - ১৯ আক্রান্ত রোগী সম্পূর্ণ সুস্থ হওয়ায় আজ তাকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ছাড়পত্র প্রদান করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোভিড - ১৯ ফোকাল পার্সন ও
মেডিকেল অফিসার ( রোগ নিয়ন্ত্রণ) ডা. মো. মেহেদী হাসান।

এর আগে গত ২৩ এপ্রিল বরগুনার পাথরঘাটা উপজেলায় প্রথম দুজন করোনা পজিটিভ রোগী সনাক্ত হয়। পরে ২৪ এপ্রিল সকাল আটটার দিকে একজনকে বরগুনা প্রতিষ্ঠানিক কোয়রেন্টাইন থেকে বরগুনা আইসোলেশনে নেয়া হয়। অপরজনকে পাথরঘাটা কেএম সরকারি বিদ্যালয়ের কোয়ারেন্টাইন থেকে পাথরঘাটায় আইসোলেশনে নেয়া হয়।

আক্রান্তরা ছিলেন মধ্য কালমেঘার কাশেম হাওলাদারের ছেলে আবু জাফর যিনি ইতিপূর্বে বরগুনার আইসোলেশন ওয়ার্ডের ভর্তি ছিলেন অপরজন ঘুটাবাছা গ্রামের আবু জাফরের ছেলে ইসমাইল।

সম্প্রতি মধ্য কালমেঘার কাশেম হাওলাদারের ছেলে আবু জাফর যিনি ইতিপূর্বে বরগুনা জেলা হাসপাতালে থেকে সুস্থ হয়ে বাড়ী ফিরে গেছেন। অপরদিকে ঘুটাবাছা গ্রামের আবু জাফরের ছেলে ইসমাইল হোসেনকে আজ বুধবার ছাড়পত্র দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

ডা. মো. মেহেদী হাসান জানান ছাড়পত্র দেওয়া ইসমাইল হোসেনের পর পর দুইটি নমুনার ফল কোভিড - ১৯ নেগেটিভ এসেছে। তিনি আগামী ১৭-০৫-২০২০ তারিখ পর্যন্ত হোম আইসোলেশনে থাকবেন।

ডা. মো. মেহেদী হাসান আরো জানান, কোভিড -১৯ এর উপসর্গ দেখা দিলে আতংকিত না হয়ে নিকটস্থ স্বাস্থ্য সহকারী / সিএইচসিপি কে জানান অথবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স /ইউনিয়ন উপ সাস্থ্য কেন্দ্র / কমিউনিটি ক্লিনিকে যোগাযোগ করতে বলেন, তিনি সবাইকে সচেতন থেকে কোভিড ১৯ প্রতিরোধী স্বাস্থবিধি মেনে চলতে আহ্বান জানান

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)