বরগুনা হাসপাতাল থেকে করোনা জয় করে ফিরেছে ১১ জন

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৫:৫৬ পিএম, ৮ মে ২০২০

ছবিঃ সংগ্রহীতবরগুনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন ১১ জন রোগীর সবাই করোনা জয় করে বাড়ি ফিরেছেন। ফলে এ হাসপাতালে আর কোনো করোনা রোগী নেই। তুলনা মূলক হারে বরগুনাতে করোনা আক্রান্তের মধ্যে সুস্থ হওয়ার সংখ্যা ৫০ শতাংশের বেশি। করোনা মোকাবেলায় সফল হতে হলে একটা ভালো টিমওয়ার্ক থাকা সবচেয়ে জরুরি। নানা সঙ্কট থাকলেও এ ধরনের মহামারিতে সম্মিলিত প্রচেষ্টাই আমাদের সফলতা আসতে পারে বলে মন্তব্য করেছেন বরগুনা জেনারেল হাসপাতালের চিকিৎসক ডা. কামরুল আজাদ।

এ বিষয়ে বরগুনা জেনারেল হাসপাতালের পরিচালক ডা. সোহরাব উদ্দিন খান বলেন, আল্লাহর কাছে শুকরিয়া যে হাসপাতালে ভর্তি ১১ জনই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। দায়িত্বরত চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের অক্লান্ত পরিশ্রম সফল হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আক্রান্ত ব্যক্তিদের মনোবল ঠিক রাখার জন্য চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা সচেষ্ট ছিলেন। রোগীরাও তাদের পরামর্শ মেনে চলেছেন।

বরগুনা জেলায় শুক্রবার পর্যন্ত করোনা ভাইরাস আক্রান্ত ৩২ জনের মধ্য ২ জন মারা গেছেন। ১৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে চিকিৎসাধীন আছেন ১৪ জন। এদের মধ্যে বরগুনা পৌরসভায় ৩ জন, আমতলী উপজেলায় ৬ জন, পাথরঘাটা উপজেলায় ১ জন, বামনা উপজেলায় ২ জন এবং বেতাগী উপজেলায় একজন চিকিৎসকসহ ২ জন হোম আইসোলেশনে রয়েছেন। সুস্থ হয়ে ওঠা এ সব রোগীকে বরগুনা জেনারেল হাসপাতালের রোগী কল্যাণ সমিতির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)