মঠবাড়িয়ায় ঢাকাফেরত ২ বোনসহ করোনায় আক্রান্ত ৩

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১০:৩৯ এএম, ১০ মে ২০২০

ছবিঃ সংগ্রহীতপিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় ঢাকাফেরত দুই বোনসহ তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল চারজনে।

শনিবার রাত ১১টার দিকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড-১৯ (করোনা) পরীক্ষার ল্যাব থেকে ওই তিনজনের করোনা পজিটিভ রিপোর্ট আসে।

আক্রান্ত দুই বোন পৌরসভা এলাকার ও একজন উপজেলার টিকিকাটা ইউনিয়নের। তাদের একজন ছাত্র ও অন্য দুজন ছাত্রী। তারা ঢাকায় পড়াশোনা করেন। আক্রান্ত দুই বোন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে আছেন এবং ছাত্রের বাড়ি লকডাউন করা হয়েছে।

মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলী হাসান জানান, শনিবার রাত ১১টার দিকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড-১৯ (করোনা) পরীক্ষায় তিনজনের করোনা পজিটিভ রিপোর্ট আসে।

এর আগে গত ৭ মে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল। আক্রান্ত তিনজনের মধ্যে একই পরিবারের দুই বোন রয়েছেন; তারা ঢাকার মধ্য বাড্ডা থেকে পড়াশোনা করতেন আর অন্যজন ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তারা গত বৃহস্পতিবার একটি প্রাইভেট মাইক্রোবাসে করে ১২ জন বাড়িতে ফেরেন।

এর মধ্য ওই তিনজনের নমুনা সংগ্রহ করে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিল। বাকিদের খুঁজে বের করে পরীক্ষা করা হবে। মঠবাড়িয়া থানার ওসি আ জ মো. মাসুদুজ্জামান জানান, থানা পুলিশ ও উপজেলা প্রশাসন গিয়ে আক্রান্তদের বাড়িসহ এলাকা লকডাউন করেছে। লকডাউনে থাকাকালীন তাদের খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হবে বলে জানান তিনি।

এর আগে মঠবাড়িয়া জেলার প্রথম করোনা আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায় উপজেলার ধানিসাফা ইউনিয়নে। তবে তিনি সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন বলে স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র নিশ্চিত করেছে।(সূত্রঃ যুগান্তর)

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)