ঝালকাঠিতে নারী পুলিশ কনস্টেবলের আত্মহত্যা

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৬:১৬ পিএম, ১৫ মে ২০২০

এই ছবিটি প্রতিকীঝালকাঠিতে এক নারী পুলিশ কনস্টেবল ‘বিষপানে আত্মহত্যা’ করেছেন। এ ঘটনায় তার স্বামী কনস্টেবল তরিকুলকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নাদিয়া আফরিন নামে ওই কনস্টেবলের মৃত্যু হয়।

নিহত নাদিয়া ঝালকাঠি পুলিশ লাইন্সে কর্মরত ছিলেন।

হাসপাতাল সূত্র জানায়, বিষপানে অসুস্থ হওয়ার পর বিকাল সাড়ে ৫টার দিকে হাসপাতালে নিয়ে এলে নাদিয়া নামে ওই কনস্টেবলকে মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়। এরপর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

হাসপাতালে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা নাজমুল এই তথ্য নিশ্চিত করে জানান, তার আত্মহত্যার কারণ এখনো জানা যায়নি।

তবে নিহতের স্বামী তরিকুলের মা জেসমিন বেগম জানান, তরিকুলের সঙ্গে বিয়ের আগে থেকেই নাদিয়া ও ফরহাদ নামে আরেক কনস্টেবলের প্রেমের সম্পর্ক ছিল। তাই এ বিয়ে মানতে না পেরে অনেক দিন ধরেই নাদিয়াকে ব্লাকমেইল করছিল কনস্টেবল ফরহাদ। এ নিয়ে তরিকুল ও নাদিয়ার মধ্যেও কলহ চলছিল। সর্বশেষ তাদের মধ্যে কলহ হলে সকালে তরিকুলের মাসহ পুলিশ লাইনের আর.আই তাদের ব্যারাকে নিয়ে যায়। সেখান থেকে তারিকুলের মা বাড়ি চলে আসার পর বিকালে খবর পায় নাদিয়া বিষ পান করেছে।

তিনি জানান, তার ছেলে তরিকুলও আত্মহত্যার চেষ্টা করেছে। এ ঘটনায় তার ছেলেকে আটক করে নানাভাবে ফাঁসানোর চেষ্টা চলছে বলে অভিযোগ তার।

এদিকে ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার মাহামুদ হাসান জানান, স্বামীর সঙ্গে ওই নারী কনস্টেবলের গত দুদিন ধরে পারিবারিক কলহ চলছিল। এর জেরেই নাদিয়া তার বাসায় বিষপান করেন। এরপর তাকে জেলা হাসপাতালে নিয়ে যান তার স্বমী। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে মৃত্যু হয় তার।

এ বিষয়ে কথা বলার জন্য নিহতের স্বামী তরিকুলকে একাধিকবার ফোন করলেও রিসিভ করেননি তিনি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)