পাথরঘাটায় প্রতিপক্ষের কীটনাশকে পুড়ছে মরিচ ক্ষেত-কাঁদছে কৃষক

জাফর ইকবাল
জাফর ইকবাল, সিনিয়র রিপোর্টার
প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ১৫ মে ২০২০ | আপডেট: ০৮:৪৬ পিএম, ১৫ মে ২০২০

ছবিঃ পাথরঘাটা নিউজবরগুনার পাথরঘাটা উপজেলার কাঠালতলী ইউনিয়নের ৮নং ওয়ার্ড কালিপুর গ্রামের মৃতঃ আব্দুল আজিজ হাওলাদারের ছেলে মোঃ ওবায়দুর রহমান এর চাষকরা প্রায় ৬ শতাংশ জমির মরিচ ক্ষেত প্রতিবেশী মৃতঃ মতিয়ার রহমান এর মেয়ে মোসাঃ আসমা ও মোসাঃ শিল্পী বেগম কাকচিড়া ইউনিয়নের মৃতঃ ইউনুছ খানের ছেলে মোঃ আল আমিন (৩৫) কে দিয়ে আগাছা নিধন কীটনাশক দিয়ে নষ্ট করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সরে জমিনে গিয়ে মরিচ ক্ষেতের মালিক ওবায়দুর রহমানকে উল্লেখিত মরিচ ক্ষেতে কান্নাকাটি করতে দেখা গেছে। এসময়ে ওবায়দুর বলেন অামি অত্যন্ত গরীব তাই উল্লেখিত জমি আসমা গংয়ের কাছ থেকে নগদ টাকায় বন্ধক রেখেছিলাম। পরে আসমা গং চৈত্র মাসের মধ্যে জমি ছেড়ে দিতে বল্লেও জমিতে মরিচ চাষ করার কারনে কয়েকটা দিন তাদের কাছে চেয়ে অনুরোধ করে বলেছিলাম যে, আমি জমি ছেড়ে দিব, তবে আমি মরিচ গুলি নিয়ে লই।

তিনি বলেন, এনিয়ে ১১মে শিল্পীর সাথে তার তর্ক হলে ১২মে দুপুরে মিজানুর রহমানের দোকান থেকে উল্লেখিত আল আমিনের মাধ্যমে আগাছা নিধন কীটনাশক ক্রয় করে ওই দিন দিবাগত রাতের কোন একসময় আমার মরিচ ক্ষেতে দিয়ে গোটা মরিচ ক্ষেত নষ্ট করে ফেলছে।

ওবায়দুর বলেন, ওষুধের কারনে আমার মরিচ ক্ষেতটি সম্পূর্ন পুড়ে গেছে।

তিনি বলেন, বিষয়টি আমি এলাকার গণ্যমান্য ব্যক্তিদের জানিয়েছি, আমি এর বিচার চাই।

এব্যাপারে অভিযুক্তদের মধ্যে শিল্পীর মোবাইল নাম্বারে একাধিকবার ফোন করা হলেও সে রিসীভ না করায় তার সাথে কথা বলা সম্ভব হয়নী।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)