আম্পানে সুন্দরবন থেকে ভেসে আসা মৃত হরিন পাথরঘাটার চরে

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৩ পিএম, ২১ মে ২০২০

আম্পানে সুন্দরবন থেকে ভেসে আসা মৃত হরিন পাথরঘাটার চরে

সাইক্লোন আম্পানের প্রভাবে সুন্দরবন থেকে ভেসে আসা একটি মৃত হরিন উদ্ধার করেছে পাথরঘাটা নিউজ টিম। বৃহস্পতিবার বেলা সাড়ে তিনটার দিকে বরগুনার পাথরঘাটা উপজেলার বলেশ্বর নদীর পাড় পদ্মা ভাঙ্গন এলাকা থেকে উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করে।

আম্পানে প্রভাবে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধের তথ্য সংগ্রহ করতে পদ্মা এলাকায় যায় পাথরঘাটা নিউজ টিম। সেখানে গিয়ে চরের মধ্যে মৃত হরিনটি পরে থাকতে দেখে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবিরকে অবহিত করে বন কর্মকর্তা বদিউজ্জামান খানের কাছে হস্তান্তর করে।

পদ্মা ভাঙ্গন এলাকার কবির হোসেন ও পান্না মিয়া‌ জানান বৃহস্পতিবার সকালে ভাটার স্রোতে সুন্দরবন এলাকায় অনেক মৃত হরিন ভেসে যেতে দেখেছেন তারা।

উপজেলার চরলাঠীমারা বিট অফিসার বদিউজ্জামান খান জানান আম্পানের প্রভাবে সুন্দরবনের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। পানি বৃদ্ধির কারণে অনেক বন্য প্রাণী মারা গিয়েছে। মৃত হরিনটি সুন্দরবন থেকে ভেসে আমাদের এপার ভেসে এসেছে বলে জানান তিনি।

এদিকে উপজেলার পদ্মা, জিনতলা, রুহিতা, কাঠালতলী, কালমেঘা, কাকচিড়া, রুপধন এলাকার বাঁধের ব্যাপক ক্ষতি হয়েছে। এর মধ্যে পদ্মা এলাকার দুই কিলোমিটার বাঁধ নদী গর্ভে বিলীন হয়ে গেছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)