পাথরঘাটার খাল থেকে চিংড়ির পোনাসহ ৫ জেলে আটক

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ১১:০০ এএম, ১৯ মার্চ ২০১৮ | আপডেট: ০১:৩৯ পিএম, ১৯ মার্চ ২০১৮

আটক জেলে ও পোনা মাছ
নিউজ ডেস্কঃ
বিষখালী নদী সংলগ্ন পাথরঘাটার খাল ১লাখ চিংড়ি মাছের পোনা, ৫ জেলে ও সানজিদা পরিবহন নামের একটি স্টিলের ট্রলার আটক করেছে পাথরঘাটা কোস্টগার্ড।

রোরবার (১৮ মার্চ) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে পাথরঘাটার খাল খেকে আটক করা হয়। পরে আজ সকাল ১০টার সময় নির্বাহী ম্যাজিস্ট্রট ও পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন কবির ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫ জেলেকে জরিমানা ও স্টিলের ট্রলাটি নিলামে বিক্রি করে দেন।

আটক জেলেরা হলো, পটুয়াখালী জেলার মহিপুর থানার সুলতান শরীফের ছেলে কামাল শরীফ (৩৫), সুলতান কাজীর ছেলে মো. খোকন কাজী (৪৫), কলাপারা থানার জাহাঙ্গীর তালুকদারের ছেলে মো. জালাল তালুকদার (৩৫), নুর ছাইদ হাওলাদারের ছেলে আব্দুস সত্তার (২৫০ ও বরগুনা জেলার তালতলী থানার সাহাবুদ্দিনের ছেলে মো. মোকলেচুর রহমান (৪৫)।

কোস্টগার্ডের ভোলা দক্ষিনজোনের পাথরঘাটা স্টেসন কমান্ডার লেফটেন্যান্ট মো. ইমতিয়াজ পাথরঘাটা নিউজকে বলেন, পাথরঘাটার খাল থেকে স্টিলের ট্রলারটি চালিয়ে জাবার সময় আমাদের সন্দেহ হলে ট্রলারটিতে তল্লাশী চালান হয়। এসময় ট্রলারে থাকা ১লাখ চিংড়ির পোনা, সানজিদা পরিবহন নামের একটি স্টিলের ট্রলার, ১২শ লিটার হাঙ্গরের তেল ও ৫ জেলেকে আটক করা হয়। পরে আজ সোমবার সকালে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন কবির চিড়িমাছের পোনা খালে আবমুক্ত করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫জেলে ৭হাজার টাকা জরিমানা করে ছেরে দেয়া হয় এবং ট্রলারটি ৪লাখ টাকায় নিলামে বিক্রি করে দেয়া হয়।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১৯ মার্চ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)